শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রেজিস্ট্রার ফোরামের আহ্বায়ক তৌহিদুল, সদস্য-সচিব হুমায়ুন

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২১, ১৩:২৭

বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণের সমন্বয়ে গঠিত হয়েছে ‘রেজিস্ট্রার ফোরাম অব ইউনিভার্সিটিজ (আরএফইউ)। সাত সদস্য বিশিষ্ট আহ্ববায়ক কমিটিতে আহ্বায়ক হিসেবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার ড. মোহা. তৌহিদুল ইসলাম ও সদস্য-সচিব হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।।

কমিটির অন্য সদস্যরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামুজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শফিকুল আলম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম সোয়েব।

সংগঠনটির বিষয়ে জানতে চাইলে আর এফ ইউ সদস্য-সচিব কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর বলেন, শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আরএফইউ। এ সংগঠনের মধ্যদিয়ে পারস্পরিক যোগাযোগ রক্ষা করে সুষ্ঠুভাবে নীতি-নৈতিকতার সাথে বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারকে সহায়তাসহ সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের কল্যাণার্থে কাজ করা হবে।

তিনি আরো বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন, বিধি-বিধান ও প্রশাসনিক কর্মকান্ডের অসামঞ্জস্যতা দূর করে যুগোপযোগী করার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখা হবে

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারদের সমন্বয়ে গঠিত সংগঠনের আহ্ববায়ক কমিটি আগামী তিনমাসের মধ্যে যুতসই একটি গঠনতন্ত্র প্রণয়ন করাসহ সংগঠনটিকে সুসংগঠিত ও শক্তিশালী করার নিমিত্তে কাজ করবে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে