শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৬ দাবিতে যবিপ্রবি শিক্ষক সমিতির অবস্থান

যাযাদি ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ১৫:১৫

শিক্ষকদের পদোন্নতি, সুযোগ সুবিধা ও বিভিন্ন প্রকার দাবিদাওয়াসহ ছয় দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতি। আজ মঙ্গলবার সকাল ১০টায় যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে সমিতির পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে এ অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

কর্মসূচিতে জানানো হয়, গত ১৯ এপ্রিল ২০১৪ তারিখে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ২৩তম সভার ২৯তম সিদ্ধান্ত মোতাবেক প্রাপ্যতার তারিখ (ডিউ ডেট) হতে আর্থিক সুবিধাসহ প্রভাষক হাতে সহকারী অধ্যাপক পদে বঞ্চিত সকল শিক্ষককে পদোন্নতি প্রদান করার রদাবি জানানো হয়। আসন্ন রিজেন্ট বোর্ডে প্রাপ্যতার তারিখ (ডিউ ডেট) হতে আর্থিক সুবিধাসহ সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে সকল শিক্ষককে পদোন্নতি এবং যেকোনো সময় ধারাবাহিকভাবে/অধারাবাহিকভাবে স্নাতকোত্তর, পিএইচডি ও পোস্টডক্টরালের জন্য স্ববেতনে শিক্ষা ছুটির ব্যবস্থা কার্যকর করার দাবিও জানানো হয়।

এ ছাড়াও শিক্ষকদের শিক্ষা ছুটি/পদের বিপরীতে কর্মরত শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা প্রদান ও চাকরির দ্বিতীয় বছর পূর্ণ হওয়ার পরের দিন থেকে জেষ্ঠ্যতার ভিত্তিতে স্থায়ী পদে স্থানান্তর করারও দাবি জানানো হয়। এ ছাড়াও রিজেন্ট বোর্ডে ইঞ্জিনিয়ারিং স্নাতকোত্তর (সান্ধ্যকালীন নয়) ডিগ্রী গ্রহণের অনুমোদনের দাবি শিক্ষকদের।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, সহ সভাপতি সহযোগী অধ্যাপক ড. এস. এম. নুর আলম, সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জি, সহ-সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ড. মো. আব্দুর রউফ সরকার, কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ড. মো. শাহেদুর রহমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সহকারী অধ্যাপক মো. মেহেদী হাসান, কার্যনির্বাহী কমিটির সদস্য- সহকারী অধ্যাপক কিশোর কুমার সরকার, সহকারী অধ্যাপক ড. মো. ফরহাদ বুলবুল, সহকারী অধ্যাপক মো. সুমন রহমান এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. হুময়ুন কবির প্রমুখ।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে