চবিতে আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন

চবিতে আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলো খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে তারা এ মানববন্ধন করেন।

বিভিন্ন হলের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে উপস্থিত ছিলেন। এ সময় তারা ৫ দফা দাবিতে প্রক্টর বরাবর একটি স্মারকলিপি দেন।

তাদের পাঁচ দফা হলো :

১. সীমিত পরিসরে হলগুলো খুলে শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে ব্যবস্থা করতে হবে।

২: আর্থিক সমস্যার কারণে সবার বাসাভাড়া করে থেকে পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না সুতরাং হলগুলো খুলে দিতে হবে।

৩: কটেজ মালিকদের অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে হবে। প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করি।

৪: ক্যাম্পাস প্রথম বর্ষ থেকে মাস্টার্স পর্যন্ত পরীক্ষা শুরু হওয়ায় কটেজ কিংবা রুম ভাড়াও পাওয়া যাচ্ছে না সুতরাং পরীক্ষা দেওয়া দুরূহ।

৫: ক্যাম্পাসে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ পরীক্ষা নিচ্ছে। দেশের নানা প্রান্ত থেকে পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসছেন। আমরা যারা হলের আবাসিক শিক্ষার্থী তারা ভোগান্তিতে পড়ছি বেশি। একেক দিন একেক বন্ধুর মেসে রাত কাটাচ্ছি। মেস ভাড়া করে থাকার মতো সার্মথ্য নেই বেশির ভাগের। তাছাড়া ক্যাম্পাসের মেস ভাড়া অনেক বাড়ানো হয়েছে। তাই আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাই পরীক্ষার্থীদের যেন হলে থাকার ব্যবস্থা করেন। ইতোমধ্যে অন্যান্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থ করা হয়েছে।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাহেদুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষার্থী আল আমিন, সমাজতত্ত্ব বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইমরান রফিক, সংস্কৃত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নয়ন মোদক এবং নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাখাওত হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হোসাইন ভূঁইয়া বলেন, ‘সাধারণ শিক্ষার্থীরা এসে একটা স্মারকলিপি দিয়ে গেছে। আমরা আলোচনা করে এ বিষয়টি দ্রুত সমাধানের ব্যবস্থা করব।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে