সবাইকে টিকা নেয়ার আহ্বান জবি ভিসির

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩০

জবি প্রতিনিধি

 

 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজনুর রহমান সবাইকে করোনা ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে টিকা নেয়ার পরে এ আহ্বান জানান তিনি।

 

তিনি বলেন, ভ্যাকসিন নিয়ে দেশের মানুষের মধ্যে যে আতঙ্ক ছিল তা কেটে গেছে। এখন দলে দলে মানুষ ভ্যাকসিন নিচ্ছে। এ ভ্যাকসিন নিরাপদ। যারা গুজব ছড়াতে চায় আমি বলবো তাদের কথায় কান না দিয়ে সবাই ভ্যাকসিন গ্রহণ করুক।

 

মীজানুর রহমান বলেন, জাফরুল্লাহ চৌধুরী যেহেতু টিকা নিয়ে ফেলেছেন। এখন ডাকসুর সাবেক ভিপি নুরকে টিকা দিলে তার ভারতীয় এলার্জি চলে যাবে। ডাকসুর সাবেক ভিপি নুর ও মাহামুদুর রহমান মান্নাকে টিকা দিলে ভারতীয় এলার্জি কমে যাবে।

 

নিজে টিকা গ্রহণের বিষয়ে তিনি বলেন, আমি আজ সস্ত্রীক করোনা ভাইরাসের টিকা নিয়েছি। আমার স্ত্রী টিকা নিয়েছেন সাড়ে ৮টায় আর আমার যেতে দেরি হওয়ায় টিকা নিয়েছি সাড়ে ৯টায়। এখন পর্যন্ত ভালোই আছি। কোন রকম সমস্যা বা পার্শ প্রতিক্রিয়া হচ্ছে না। ইনজেকশন দেওয়ার সময়ও কোন সমস্যা হয়নি। আমরা ইনজেকশন দেওয়ার সময় যে ব্যথা পায় সেটাও হয়নি। যারা ইনজেকশন দিল তারা সো এক্সপার্ট। আমি টের পাওয়ার আগেই ইনজেকশন দেওয়া হয়ে গেছে। জাতির কাছে প্রত্যাশা সবাই যেন করোনা ভাইরাসের টিকা গ্রহণে অংশগ্রহণ করে। আর যাদের ভারতীয় এলার্জি আছে তারা টিকা না নিক।

 

ভ্যাকসিন গ্রহণের পর নিজের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ভ্যাকসিন নেওয়ার সময় আমি টেরও পাইনি। এখন পর্যন্ত ভালো আছি। আমার কোন পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। এই টিকা আমাকে যেমন সুরক্ষিত করবে তেমনু এই দেশকে করোনা থেকে সুরক্ষিত করবে।

 

যাযাদি/এসএইচ