বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইবিতে সিঙ্গেল পরিষদের বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৬

শিক্ষা, শান্তি ও বন্ধুপ্রীতি এ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সিঙ্গেল পরিষদের বিক্ষোভ মিছিল ও পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশ থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়।

জানা গেছে, ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে সিঙ্গেল পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল, পদযাত্রা ও সংহতি প্রকাশ করা হয়। সিঙ্গেল পরিষদের সভাপতি ওয়ায়েসুর রহমান প্রাঞ্জলের নেতৃত্বে সংগঠনের সাধারণ সম্পাদক আশিক আহমেদ, সহ-সভাপতি শাহিন পাশা, যুগ্ম-সাধারণ সম্পাদক তানজির আহমেদ হৃদয়, অর্থ সম্পাদক সালমান মাসুক, ভ্রমণ বিষয়ক সম্পাদক নাফিস আনাম, কার্যকরী সদস্য ফাহিম শাহরিয়ার সহ অন্যান্য সদস্যরা মিছিলে অংশগ্রহণ করেন।

এসময় মিছিলে অংশগ্রহণকারীরা শিক্ষা, শান্তি ও বন্ধুপ্রীতি সিঙ্গেল পরিষদের মূলনীতি, প্রেমের নামে অশ্লীলতা বন্ধ করো করতে হবে, একশান একশান ডাইরেক্ট একশান, অশ্লীলতার বিরুদ্ধে ডাইরেক্ট একশান ইত্যাদি স্লোগান দিতে থাকে।

বিক্ষোভ মিছিল ও পদযাত্রা ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশ থেকে শুরু করে ডায়ানা চত্ত্বর, বিজ্ঞান অনুষদ, মফিজ লেক, পশ্চিম পাড়ার প্যারডাইস রোড প্রদক্ষিন করে জিয়া মোড়ে এসে সমাপ্ত হয়।

মিছিল শেষে বক্তারা বলেন, আমরা প্রেম ভালবাসার বিপক্ষে নই। কিন্তু প্রেমের নামে অশ্লীলতার বিপক্ষে। ক্যাম্পাস থেকে সকল প্রকার অশ্লীলতা ও বাঙালী সংস্কৃতি বিনষ্টকারী কর্মকান্ড দূর করতে হবে।

তারা আরও বলেন, ক্যাম্পাস পবিত্র বিদ্যাপিঠ। এখানে প্রেমের নামে অশ্লীলতা করা এবং বন্ধুত্বপূর্ণ আচরণে ব্যাঘাত ঘটানো থেকে বের হয়ে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে।

উল্লেখ্য, শিক্ষা শান্তি বন্ধুপ্রীতি এই মূলনীতি কে সামনে রেখে সিঙ্গেল পরিষদ ইবি চ্যাপ্টার গঠিত হয়েছে। ক্যাম্পাসে প্রেমের নামে অশ্লীলতা বন্ধ করা এবং ক্যাম্পাসের স্বাভাবিক শিক্ষা কার্যক্রমকে উৎসাহিত করাই এ সংগঠনের মূল উদ্দেশ্যে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে