বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হল খোলার দাবীতে নোবিপ্রবি শিক্ষার্থীদের খোলা চিঠি

নোবিপ্রবি প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২১, ২০:০১

সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি প্রকাশ করে আবাসিক হল খোলার দাবি জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা ।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফেসবুক গ্রুপসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক খোলা চিঠি প্রকাশ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

খোলা চিঠিতে এডুকেশন বিভাগের বিভাগের ২০১৭-২০১৮ বর্ষের শিক্ষার্থী তাসরিনা মাহ্পারা বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের হলের বৈধ আবাসিক সিটধারী একজন ছাত্রী। আমাদের নিরাপত্তার স্বার্থে হলের বৈধ সিট গুলোতে আমাদের থাকার ব্যবস্থা করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণ করছি। এতে করে আমার করোনা ঝুঁকির দায় একমাত্র আমার নিজের তবুও শিক্ষার্থীদের স্বার্থে হল খুলে দিন।

আমি স্বেচ্ছা ও স্বজ্ঞানে বলিতেছি, আমি আমার সকল প্রকার করোনা কেন্দ্রিক সৃষ্ট পরিস্থিতির জন্য দায়ী থাকবো। এরপর আশা করি হল খোলার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন আপত্তি থাকবে না । ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য বিশ্ববিদ্যালয়। সবকিছু খুলতে পারবে হল কেন নয়? যেখানে আমাদের নিজেদের দ্বায়িত্ব আমরা নিজেরাই নিচ্ছি। আর ভ্যাকসিন ও চলে আসছে। হল খুলে দেওয়া এখন সময়ের দাবী। দয়া করে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অবস্থা বিবেচনা করবেন।

বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়্যার স্টাডিজ বিভাগের ২০১৮-২০১৯ বর্ষের আরেক

শিক্ষার্থী তাহসাব সাব্বির বলেন, ভ্যাকসিন আসার পূর্বে সবার একটাই কথা ছিল ভ্যাকসিন আসলেই হল খুলে দিবে। এখন সংক্রমনের হার অনেক কমে গেছে, সংক্রমন যেমন তেমন মৃত্যুর হার নেই বললেই চলে, আর সরকারিভাবে ভ্যাকসিন দেয়া হচ্ছে। এরপরেও কেন হল খুলছেনা? অথচ পরীক্ষার ডেট দিয়ে দিচ্ছে!

যাদের হলে সিট আছে তারা এই এক মাস অথবা দুই মাসের জন্য কোথায় থাকবে? বাড়ীর মালিকেরা এক বা দুই মাসের জন্য বাসা ভাড়া দেয়না,দিলেও অধিক ভাড়া দাবি করে তাহলে এই হয়রানির শিকার এর দায় কে নিবে? আমরা সকলেই চাই হল খুলে দেয়া হোক। করোনা সম্পর্কে এখন সবারই যাথাযথ জ্ঞান আছে,সবাই সবার সাবধানতা বজায় রেখে চললে আল্লাহর রহমতে আর সমস্যা হবার কথা নয়।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, আমাদের হলের সকল ব্যবস্থাপনা প্রস্তুত রাখা হয়েছে, সরকারি সিদ্ধান্ত আসা মাত্রই যেন হল খুলে দেওয়া যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে