জবিতে ভাষার মাস এলেই শহীদ মিনার পরিষ্কারে তোড়জোড়

প্রকাশ | ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৮

জবি প্রতিনিধি

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভাষার মাস এলেই কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কারে তোড়জোড় শুরু হয়।  এবছরও বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি)  দুপুর ১ টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্নতায় নামে বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) একদল উদ্যমী শিক্ষার্থী। কিন্তু সারাবছরে প্রশাসন থেকে কখনো কোন উদ্যোগ নিতে দেখা যায়নি।

 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার দীর্ঘদিন ধরে অপরিচ্ছন্ন অবস্থায় ছিল। গত বছর শহীদ দিবস পালনের পর শহীদ মিনারে আর কোন পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান চালানো হয় নি। বৃহস্পতিবার (বিএনসিসি) একদল শিক্ষার্থীকে দেখা যায় শহীদ মিনারটিকে পরিষ্কার করতে। পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

 

এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামীমা বেগম, বিএনসিসির কোম্পানি কমান্ডার ও অফিসার ইনচার্জ সহকারী অধ্যাপক আতিয়ার রহমান, সহকারী প্রক্টর মহিউদ্দিন মাহি, আব্দুল্লাহ মাহফুজ, নিউটন হাওলাদার, রেজাউল হোসাইন, আয়েশা সিদ্দিকা ডেইজী, শাহনাজ পারভীন, বিভিন্ন শিক্ষার্থী ও বিএনসিসির সদস্যারা উপস্থিত ছিলেন।

 

যাযাদি/এসএইচ