শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইবি অধ্যাপক ড. নাসিম বানুকে বাউবির প্রো-ভিসি নিয়োগ

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি
  ১৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৫

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ প্রফেসর ড. নাসিম বানু। বৃহস্পতিবার রাষ্ট্রপতি আব্দুল হামিদের আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তাকে আগামী চার বছরের জন্য এ দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ধারা ১৪ (১) অনুসারে প্রফেসর ড. নাসিম বানুকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় গাজীপুরের প্রো-ভিসি পদে নিয়োগ দেওয়া হয়েছে। এ পদে তাকে বর্তমান পদের সম পরিমাণ বেতন ভাতা দেওয়া হবে এবং বিধি অনুসারে পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সদ্য নিয়োগপ্রাপ্ত প্রো-ভিসি প্রফেসর ড. নাসিম বানু বলেন,“বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে নিয়োগ দেওয়ায় বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার সততা, দক্ষতা ও যোগ্যতা দিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান রক্ষায় এবং উন্নয়নের জন্য কাজ করবো। অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাই।’

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে