​হল খোলার দাবিতে ইবিতে বিক্ষোভ

প্রকাশ | ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৫

ইবি প্রতিনিধি

 

আবাসিক হল খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল ও পরে ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা। সোমবার সকাল ১১টা থেকে হল না খোলা পর্যন্ত বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

 

 

জানা গেছে, বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভিসির বাসভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এ সময় ‘প্রশাসনের প্রহসন মানি না মানব না’, ‘এক দফা এক দাবি, আজকে হল খুলে দিবি’, ‘শিক্ষকরা ভিতরে, আমরা কেন বাইরে?’ লাথি মার ভাঙরে তালা, খুলে ফেল হলের তালা’ সহ নানা স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

 

পরে শিক্ষার্থীদের মধ্য থেকে ৫ জনের প্রতিনিধি দল ভিসির সাথে সাক্ষাৎ করে এবং তাদের দাবি উপস্থাপন করে। এ সময় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম শিক্ষার্থীদের কাছ থেকে বুধবার পর্যন্ত সময় চান এবং তিনি এ বিষয়ে সরকারের প্রতিনিধিদের  সঙ্গে ও সংশ্লিষ্ট মহলে কথা বলবেন বলে জানান।

 

ভিসির সাথে আলোচনা শেষে শিক্ষার্থীরা পুনরায় আলোচনায় বসেন। আলোচনা শেষে তারা বলেন, যেহেতু প্রশাসন নিজে কোনো সিদ্ধান্ত নিচ্ছে না এবং সরকারি সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে তাই সরকারি সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। এই কর্মসূচির অংশ হিসেবে আমরা  সোমবার সকাল ১১টা থেকে বিক্ষোভ মিছিল ও আবাসিক হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করব।

 

যাযাদি/ এস