জালিয়াতির দায়ে জাবি ছাত্র ইউনিয়ন সভাপতি আজীবন বহিষ্কার

জালিয়াতির দায়ে জাবি ছাত্র ইউনিয়ন সভাপতি আজীবন বহিষ্কার

সাক্ষর ও সিলমোহর জালিয়াতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মিখা পিরেগুকে (৪৪তম ব্যাচ) বিশ^বিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ পরীক্ষার জন্য করা আবেদনে বিভাগীয় সভাপতির স¦াক্ষর ও সিলমোহর জালিয়াতি সংক্রান্ত অভিযোগে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা করে মিখা পিরেগুকে এ শাস্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ ২০১৮ এর ৩(২)(ক) ধারা অনুযায়ী সিন্ডিকেটের তারিখ (১৮/১১/২০২০) থেকে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করা হলো।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি ও ছাত্র ইউনিয়নের রিকুইজিশন কাউন্সিলের অন্যতম শীর্ষ নেতা জাবি ছাত্র মিখা পিরেগু জানান, ‘আমি প্রথমে মূল স্বাক্ষর ও সীলমোহরসহ আবেদনপত্র জমা দিয়েছি। দ্বিতীয়বারে আবার জমা দেওয়ার সময় আগের আবেদনের ফটোকপি জমা দিয়েছি। আমি কোনো জালিয়াতি করিনি।’ এছাড়াও বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য উপাচার্য বরাবর লিখিত আবেদন করেছেন বলেও তিনি জানান।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, ‘ছাত্র ইউনিয়ন কখনোই কোনো অনৈতিকতাকে আশ্রয় প্রশ্রয় দেয় না। তার বিরুদ্ধে এমন অভিযোগ ওঠা লজ্জার। আমরা অবিলম্বে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে কেন্দ্রীয় সভায় আলোচনা করব। যদি অভিযোগ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তি নিশ্চিত করা হবে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে