আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণ বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রাহমান চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকগণ।

এছাড়া দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের জন্য উচ্চ আদালতে বাংলা ভাষা প্রচলন: সমস্যা ও সম্ভাবনা, মাতৃভাষা আন্দোলন দেশে দেশে এবং বাংলা ভাষা চর্চা: প্রেক্ষিত গণস্বাস্থ্য এই তিন বিষয়ের উপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা অনলাইনে তাদের বিষয়বস্তুর উপর লেখা জমা দেন। পরে সেখান থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মহামূল্যবান বই পুরস্কার দেয়া হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী তিনজন এসময় তাদের রচনার বিষয়বস্তুর উপর বক্তব্য দেন। সবশেষে সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর পরিচালনায় দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়। জুমের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন গণ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও তদারকি কমিটির সভাপতি ডা. জাফরুল্লাহ্ চৌধুরী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে