শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবি প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক হাবিবুর রহমান

রাবি প্রতিনিধি
  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন প্রাণ রসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হাবিবুর রহমান। আহ্বায়ক হিসেবে ৩২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান এর একমাত্র প্রতিদ্বন্দ্বী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. সুলতান -উল-ইসলাম টিপু পেয়েছেন ২৮৬ ভোট।

বুধবার সন্ধ্যায় নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও সদ্য বিদায়ী আহ্বায়ক অধ্যাপক ড. মজিবুর রহমান ফলাফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের দক্ষিণ লাউঞ্জে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এতে মোট শিক্ষক ৬১৯ জন ভোটাধিকার প্রয়োগ করে দুই বছরের জন্য নেতৃত্ব বেছে নেয়।

এর মধ্যে একটি আহ্বায়ক ও ২০ টি সদস্য পদে ভোটগ্রহণ করা হয়।নির্বাচনে দুইটি প্যানেলে আহবায়ক ও ২০ জন

সদস্যসহ মোট ৪২ জন প্রার্থী অংশ নেন। দুইটি প্যানেলের মধ্যে উপাচার্য পন্থী প্যানেল থেকে আহবায়কসহ ৪জন সদস্য নির্বাচিত হয়েছেন। অন্যদিকে উপাচার্য বিরোধী প্যানেল থেকে আহবায়ক ছাড়া ১৬ জন সদস্য নির্বাচিত হয়েছে।

নির্বাচিত ২০ জন সদস্য হলেন, প্রাণরসায়ন ও অনুপ্রণবিজ্ঞানের অধ্যাপক ড.মো জাহাঙ্গীর আলম সাউদ (লিটন), পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড.মো.জাহানুর রহমান (জাহান), ইংরেজি বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ -আল মামুন, রসায়ন বিভাগের অধ্যাপক ড.মো.তারিকুল হাসান (মিলন), ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাঙ্গুয়েজ এর পরিচালক ড. শহীদুল্লাহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড.প্রদীপ কুমার পান্ডে, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. তাজুল ইসলাম, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড.সৈয়দ মুহাম্মদ আলী রেজা অপু, ইলেক্ট্রিকাল এন্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.আবু জাফর মুহাম্মদ তৌহিদুল ইসলাম (তৌহিদ), রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.এস.এম.এক্রাম উল্যাহ, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড.মিজানুর রহমান -২ (মিজান), গণিত বিভাগের অধ্যাপক ড. নাসিমা আখতার, জেনেটিক ইন্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড.শাহরিয়ার জামান (ববি), অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহমুদ রিয়াজী, আইন বিভাগের অধ্যাপক আবু নাসের মো.ওয়াহিদ (চন্দন), মার্কেটিং বিভাগের অধ্যাপক ড.মো.ওমর ফারুক সরকার (ফারুক), উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.এম.শহিদুল আলম, গণিত বিভাগের অধ্যাপক ড.মো.আসাবুল হক, ইলেক্ট্রনিকস এন্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আবু বকর ইসমাইল, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড.তানজিমা জোহরা হাবিব।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে