মেডিকেল ভর্তি পরীক্ষা: ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

মেডিকেল ভর্তি পরীক্ষা: ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও দেশে মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ৪৮ হাজার ৯৭৫ জন। তাদের মধ্যে প্রথম ৪ হাজার ৩৫০ পরীক্ষার্থীকে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

তবে, ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে যারা প্রত্যাশিত ফলাফল পাননি তাদের ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। টেলিটক সিমের মাধ্যমে ১ হাজার টাকা ফি দিয়ে আগামী ২০ এপ্রিল থেকে তারা পুনঃনিরীক্ষার আবেদন করতে পারবেন। এ আবেদন চলবে আগামী ৫ মে পর্যন্ত।

পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে:

টেলিটকের যে কোনো প্রি-পেইড মোবাইল থেকে আবেদন করা যাবে। এজন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। ফিরতি এসএমএসে একটি পিন নম্বর আসবে। ফি দেওয়ার জন্য প্রাপ্ত পিন নম্বর দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নম্বর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাওয়া যাবে।

পুনঃনিরীক্ষা ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

এর আগে গত শুক্রবার (২ এপ্রিল) সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর রোববার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় এ ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু নির্বাচিত হয়েছেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে