​ফরিদপুর মেডিকেল কলেজের নাম বদলে সরকারি প্রজ্ঞাপন জারি

​ফরিদপুর মেডিকেল কলেজের নাম বদলে সরকারি প্রজ্ঞাপন জারি

‘ফরিদপুর মেডিকেল কলেজ’ ও ‘ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল’-এর নাম পরিবর্তন করে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর’ এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল, ফরিদপুর’ নামকরণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নুর। ০৪ এপ্রিল স্বাক্ষর হওয়া প্রজ্ঞাপনের কপি আজ বুঝে নেয় হাসপাতাল ও কলেজ কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর-এর অধ্যক্ষ ডা. মো. মোস্তাফিজুর রহমান জানান, নাম পরিবর্তনের খবরে তারা শিক্ষক ও শিক্ষার্থীসহ সবাই উচ্ছ্বসিত। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন।

তিনি মনে করেন, প্রতিষ্ঠানটির নামের সঙ্গে বঙ্গবন্ধুর নাম জড়িয়ে থাকায় এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা নিয়ে যারা চিকিৎসাসেবায় নিবেদিত হবেন নিশ্চয়ই তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে স্বাস্থ্য বিভাগের হয়ে সামনের সারিতে থেকে অগ্রণী ভূমিকা পালন করবেন।

তিনি বলেন, ফরিদপুরবাসীর জন্য এটি বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উপহারস্বরূপ দিয়েছেন প্রধানমন্ত্রী।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে