মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

চবিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাদা দলের সেমিনার

চবি প্রতিনিধি
  ১৩ এপ্রিল ২০২১, ১৬:৫৯

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ( চবি) সাদা দলের পক্ষ থেকে অনলাইন সেমিনারের আয়োজন করা হয়। সোমবার ( ১২ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় এই সেমিনার জুমে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহবায়ক প্রফেসর ডঃ মোহাম্মদ শামীম উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সাবেক অধ্যাপক ডঃ মাহবুব উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আহ্বায়ক প্রফেসর ডঃ লুৎফর রহমান।

প্রফেসর ডঃ আতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চবি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ডঃ মোঃ কামাল উদ্দিন । সেমিনারে চবির উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডঃ মাহবুব উল্লাহ বলেন,"স্বাধীনতার ৫০ বছরে আমাদের উল্লেখযোগ্য অর্জন ও অনর্জিত সূচকগুলোর সাথে ইতিহাসের নানা মাত্রিক বাকগুলোর সংশ্লিষ্টতা বিশ্লেষণ করেন। এবং আমাদের প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যেকার ব্যবধান ঘুচিয়ে ভবিষ্যৎ সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দল-মত ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার আন্তরিকতা, দক্ষতা এবং সততার সম্মিলন অনস্বীকার্য বলে মত প্রকাশ করেন তিনি।"

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ডঃ লুৎফর রহমান বলেন,"বস্তুগত উন্নয়নের পাশাপাশি সামগ্রিকভাবে নৈতিক উন্নয়নে রাষ্ট্রের মনযোগও আশা করতে হবে ।

এরপর মার্কেটিং বিভাগের প্রফেসর ও সাদা দলের স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য ডঃ মোহাম্মদ শওকতুল মেহের সেমিনারের সমাপনী বক্তব্য প্রদান করেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে