বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​পেছাল ডেন্টাল ভর্তি পরীক্ষা

যাযাদি ডেস্ক
  ১৮ এপ্রিল ২০২১, ২১:৩৬

আগামী ৩০ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় এ পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে‌‌‌‌‌ আয়োজক কমিটি। দেওয়া হয়েছে পরিবর্তিত নতুন তারিখ। শিগগিরই এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর থেকে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানানো হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির। তিনি বলেন, দেশে করোনার বর্তমান অবস্থা বিবেচনায় ডেন্টালের ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী ৩০ এপ্রিল পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। পরবর্তী মাসের (মে) ২৮ তারিখে এটি নেওয়া হবে। তবে, করোনা পরিস্থিতি ও সার্বিক অবস্থা বিবেচনায় সেই তারিখও পরিবর্তন হতে পারে।

আবু ইউসুফ ফকির বলেন, দেশে করোনা যদি মারাত্মক আকার ধারণ করে, যদি এমন হয় যে পরীক্ষা নেওয়ার মতো কোনো হল খুঁজে পাওয়া যাচ্ছে না, তাহলে পরীক্ষা আরও পেছাতে পারে। তা না হলে ২৮ মে'তেই পরীক্ষা হবে।

পরীক্ষার সময় অতিরিক্ত জনসমাগম প্রসঙ্গে তিনি বলেন, পরীক্ষা এমনিতেই অনেক পিছিয়ে গেছে। সংক্রমণ যদি না বাড়ে তাহলে আর তারিখ পেছাবে না। পরীক্ষার্থীদের সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে হলে অবশ্যই ডাবল (একাধিক) মাস্ক পরে আসতে হবে। হাতে গ্লাভস, প্রয়োজনে মাথায় ক্যাপ পরতে হবে। অভিভাবকদের সঙ্গে না আনাই ভালো। পরীক্ষার কেন্দ্রে সামাজিক দূরত্ব মানতে হবে। তাহলে সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে