চাটখিলের বক্তারপুর গ্রামে কোরআন হাদিসের আলো ছড়াচ্ছে বাগে ইব্রাহীম মাদ্রাসা

প্রকাশ | ২৮ জুলাই ২০২১, ১৮:১৭ | আপডেট: ২৮ জুলাই ২০২১, ১৮:১৯

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি

 

 

চাটখিল উপজেলা হাটপুকুরিয়া ইউনিয়নের বক্তারপুর, রমাপুর, গবিন্দপুর গ্রামে প্রতিষ্ঠিত বাগে ইব্রাহীম দারুল আযহার মাদ্রাসা প্রত্যন্ত অঞ্চলে কোরআন হাদীসের আলো ছড়াচ্ছে। চাটখিলের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপ্রতি, সমাজসেবক ও শিক্ষানুরাগি আলহাজ্ব মোহাম্মদ ইউছুপ এর অর্থায়নের ও সার্বিক ত্বত্তাবধানে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি চাটখিলে অবকাঠামো ও শিক্ষার মানের সম্পূর্ণ ব্যতিক্রম। অত্যন্ত মনোরম পরিবেশে এক একর ভূমির উপর প্রতিষ্ঠিত মাদ্রাসাটি রয়েছে চার তলা বিশিষ্ট সু-বিশাল ভবন, খেলাধুলার জন্য রয়েছে বিশাল মাঠ ও নামাজ পড়ার সু-ব্যবস্থা। দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার সিলেবাস অনুযায়ী এবং আধুনিক, সুন্নতি ও আমলী পরিবেশে নুরানী/নাজেরা/হিফজ ও কিতাব বিভাগে পড়ালেখা চলছে। এছাড়া শিক্ষার্থীদের জন্য রয়েছে আবাসিক ও অনাবাসিক সুবিধা। আবাসিক শিক্ষার্থীদের বিশেষ করে এতিম অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের থাকা খাওয়ার সুবিধা রয়েছে।

 

এলাকাবাসী জানায় আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ দীর্ঘদিন থেকে এলাকার গরিব অসহায় ও দুস্থদের সাহায্য সহযোগিতার পাশাপাশি চাটখিলের বিভিন্ন মসজিদ মাদ্রাসার দান অনুদান দিয়ে আসছেন। তার আন্তরিক প্রচেষ্টায় এই অজোঁপাড়া গ্রামে মনোরম পরিবেশে একটি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান হয়েছে যা আমাদের গর্বের বিষয়। আমাদের কমলমতি শিশুরা এখানে কোরআন হাদিসের জ্ঞান অর্জন করতে পারবে। এই জন্য এলাকাবাসী আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ এর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে।

 

বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ বলেন, আমি পূর্বের ন্যায় সহযোগিতা করে যাব তবে প্রতিষ্ঠানটি যেনো সুন্দরভাবে চলতে পারে তার জন্য এলাকাবাসীর আন্তরিকতা কামনা করছি।

 

যাযাদি/ এস