​ বশেমুরবিপ্রবিতে মার্কেটিং ডে উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত

​  বশেমুরবিপ্রবিতে মার্কেটিং ডে উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত

বাংলাদেশ মার্কেটিং ডে' উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে Marketing in Post Pandemic Crisis শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

ওয়েবিনারটি শনিবার (৩১ জুলাই) বেলা ১২:১৫ টায় শুরু হয়ে ৩:১৫ টায় শেষ হয়। মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ইসরাত জাহান ও মো: আল আমিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত এ ওয়েবিনারে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব। ওয়েবিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান। মূল বক্তা হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো: শাহ আজম।

শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বশেমুরবিপ্রবির মার্কেটিং বিভাগের সভাপতি তাপস বালা। অন্যান্য বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ আমিনুর রহমান, চিফ মার্কেটিং অফিসার, নগদ লিমিটেড; ড. সায়েম হোসেন, একাডেমিক লিডার, স্টার্টআপ এনথোসিয়াস্ট; সাবিন রহমান, অরগানাইজেশন চেঞ্জ এন্ড এম্পোয়ি এক্সপেরিয়েন্স হিউম্যান রিসোর্সের ভাইস প্রেসিডেন্ট, রবি আক্সিয়াটা লিমিটেড; মো. হোসেন শাহ নেওয়াজ, এজিএম, মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের, সুপারস্টার গ্রুপ।

বক্তারা বলেন, এই প্যান্ডামিক আমাদেরকে অনেক কিছুই শিখিয়েছে। ইতোমধ্যে পৃথিবীর অর্থনীতিসহ অনেক কিছুতে ধ্বস নামার পরেও অনেক কিছুই নিজের এডভান্স স্কিলের জন্য টিকে আছে। আমাদের মাঝে অনেক কিছুই আসবে, বিশ্ব ব্যবস্থা পাল্টাবে, কিন্তু নিজেদেরকে ডিজিটালাইজড ওয়েতে টিকিয়ে রাখতে হবে যেমনভাবে বর্তমান করোনা পরিস্থিতিতেও পৃথিবীর বিভিন্ন ই-কমার্স প্লাটফর্ম ও মার্কেটাররা এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মিজানুর রহমান মার্কেটারদের উদ্দেশ্যে বলেন, করোনা প্যান্ডামিকের যে পরিবর্তন, মার্কেটারদেরকে এসব পরিবর্তন স্থায়ী ভেবে নিলে চলবে না। মানুষের স্বভাব সময় এবং পরিস্থিতির সাথে পরিবর্তনশীল। মার্কেটারদের কাজ হচ্ছে সকল পরিস্থিতি থেকে শেখা, পরিস্থিতি মাফিক উপায় বের করা এবং সে অনুযায়ী কাজ করা।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, সফলতার জন্য শুধু চাকরিই একমাত্র বিষয় নয়। আরো অনেক ভাবে জীবনে সফল হওয়া যায়। সেই জন্য প্রথমত প্রয়োজন পড়াশোনা ঠিক রেখে নিজের সময়টাকে ঠিকভাবে কাজে লাগানো। ডিজিটাল এই যুগে আপনাদের ডিজিটাল মার্কেটিং বিজনেসের দিকে আগানো দরকার।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে