ঢাবি ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু

প্রকাশ | ১১ সেপ্টেম্বর ২০২১, ১৭:০০

যাযাদি ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু হয়েছে। পরীক্ষা হওয়ার এক ঘণ্টা আগ পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

 

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি-বিষয়ক ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন।

 

বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, বিকেল ৩টা থেকে সব ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম শুরু হয়েছে। এখন থেকে পরীক্ষা হওয়ার এক ঘণ্টা আগ পর্যন্ত প্রত্যেক ইউনিটের প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, ঢাকার বাইরের পরীক্ষা কেন্দ্রগুলোতে আমরা যোগাযোগ অব্যাহত রেখেছি যাতে  নির্ধারিত সময়েই পরীক্ষা নিতে পারি। এবার আর পরীক্ষা পেছানো হবে না বলেও জানান তিনি।

 

আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হবে ভর্তি পরীক্ষা। এরপরে ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা, ২১ অক্টোবর বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

যাযাদি/এসআই