আজ থেকে খুলছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হল

আজ থেকে খুলছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হল

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক হলগুলো শিক্ষার্থীদের থাকার আজ থেকে খুলে দেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড.একেএম জাকির হোসেন।

উপদেষ্টা অধ্যাপক জানান, বাকৃবিতে ছাত্র ও ছাত্রীদের মোট ১৩টি আবাসিক হল রয়েছে। এর মধ্যে মেয়েদের চারটি হল। দেশের করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় চতুর্থ বর্ষের জন্য ২৪ সেপ্টেম্বর ও অন্য বর্ষের শিক্ষার্থীদের জন্য ৩ অক্টোবর হল খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

উপদেষ্টা অধ্যাপক আরও জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা কর্মচারী প্রায় ১৪শ জনের টিকা কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। সাতটি অনুষদের ৬ হাজার শিক্ষার্থীকে টিকার আওতায় আনা হয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ শুরু হবে।

এদিকে, হল খুলে দেওয়ার খবরে সকাল থেকেই শিক্ষার্থীরা হলে আসতে শুরু করছেন। দীর্ঘ বিরতির পর ক্যাম্পাসে এসে প্রাণ ফিরে পেয়েছেন তারা।

তবে দীর্ঘসময় হলগুলো বন্ধ থাকায় অনেকটা বসবাসের অনুপযোগী হয়ে যাওয়ায় চলছে সংস্কার কাজ। সংস্কার কাজ শেষ না হওয়ায় কিছুটা দুর্ভোগে পড়তে হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তবে দুর্ভোগ যাই হোক না কেন দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে তারা খুবই উচ্ছ্বসিত।

বাকৃবির সহকারী রেজিস্ট্রার গোলাম মোস্তুফা জানান, হল সংস্কারের কাজ দ্রুত চলছে। আগামী সপ্তাহের মধ্যে সংস্কার কাজ সম্পন্ন করা হবে।

উল্লেখ‌্য, গত ২০১৮ সালের সালের ২৭ মার্চ থেকে করোনার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল হলগুলো।

যাযাদি/এসআইৃ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে