​ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার খুলল দেড় বছর পর

প্রকাশ | ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:২১

যাযাদি ডেস্ক

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগার খুলল দীর্ঘ দেড় বছর পর। করোনা পরিস্থিতিতে বন্ধ থাকার পর আজ রোববার সকাল ১০টার দিকে গ্রন্থাগার খুলে দেওয়া হয়।

 

করোনা টিকার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র দেখিয়ে গ্রন্থাগারে প্রবেশ করতে পারছেন শিক্ষার্থীরা। গ্রন্থাগারের মূল ফটকে শিক্ষার্থীদের শারীরিক দূরত্ব মেনে প্রবেশের জন্য প্রতি তিন ফুট পর বৃত্তাকার চিহ্ন দেওয়া হয়েছে।

 

কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থীদের টিকার প্রমাণপত্র ও পরিচয়পত্র দেখিয়ে ঢুকতে হচ্ছে ভেতরে। এরপর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। শিক্ষার্থীদের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থাও করা হয়েছে।

 

গত ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র থাকা সাপেক্ষে শিক্ষার্থীদের জন্য গ্রন্থাগার খোলা সিদ্ধান্ত হয়। তবে শুধুমাত্র স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা গ্রন্থাগার ও সেমিনার গ্রন্থাগারগুলো সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যবহার করতে পারবে বলেও জানানো হয়। একই শর্তে এই দুই বর্ষের শিক্ষার্থীদের আগামী ৫ অক্টোবর সকাল ৮টা থেকে হলে তোলা হবে।

 

যাযাদি/এসএইচ