ফুল দিয়ে জাবি শিক্ষার্থীদের বরণ

ফুল দিয়ে জাবি শিক্ষার্থীদের বরণ

দীর্ঘ দেড় বছর পর খুলে দেওয়া হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হল। শিক্ষার্থীরা উঠতে শুরু করেছে নিজ নিজ হলে। এ উপলক্ষে উৎসব মুখর পরিবেশে শিক্ষার্থীদের বরণ করে নিচ্ছে হল প্রশাসন।

সোমবার (১১ অক্টোবর) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৬টি আবাসিক হলে বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এ সময় উপহার সামগ্রী হিসেবে শিক্ষার্থীদের ফুল, বিশ্ববিদ্যালয়ের লোগো ও স্ব স্ব হলের নাম সম্বলিত ৩টি করে মাস্ক, ১টি হ্যান্ড স্যানিটাইজার, চকলেট ও কেক দেওয়া হয়। এছাড়াও হলে প্রবেশের সময় পরীক্ষা করা হচ্ছে শরীরের তাপমাত্রা। করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ও গবেষণা কেন্দ্রে স্থাপন করা হয়েছে ভ্যাক্সিন বুথ।

শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক বশির আহমেদ বলেন, 'শিক্ষার্থীদের বরণ করতে আমরা প্রস্তুত। শিক্ষার্থীরা যখনই আসুক আমরা তাদেরকে উপহার সামগ্রী দিয়ে বরণ করে নিবো। হলে একটি আইসোলেশন সেন্টার তৈরি করা হয়েছে। অসুস্থ শিক্ষার্থীরা আইসোলেশনে থাকতে পারবেন। টিকা না নেওয়া শিক্ষার্থীরাও তাৎক্ষণিকভাবে রেজিষ্ট্রেশন করে বিশ্ববিদ্যালয়ের টিকা কেন্দ্র থেকে টিকা নিয়ে হলে উঠতে পারবে।'

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি বলেন, 'শিক্ষার্থীরাই ক্যাম্পাসের প্রাণ। দীর্ঘ দেড় বছর পর শিক্ষার্থীরা আবার হলে ফেরার মাধ্যমে যেন প্রাণ ফিরছে আবাসিক হলগুলোতে। তাদেরকে বরণ করে নিতে পেরে আমরা আনন্দিত।'

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে