শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

​বাউবি’র ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন

গাজীপুর প্রতিনিধি
  ২১ অক্টোবর ২০২১, ১৭:১৭

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) বৃহস্পতিবার তিন দশকে পদার্পণ করলো। এদিন সকালে বাউবি’র গাজীপুরের ক্যাম্পাসে কেক কাটা, কবুতর ও বেলুন উড়ানোসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।

বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার ক্যাম্পাসে কেক কেটে, বেলুন ও কবুতর উড়িয়ে ‘স্বাধীনতা চিরন্তন’ স্মারক ভাস্কর্যের পতাকা স্তম্ভে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ।

তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মোঃ আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এদিন একইসাথে একই সময়ে দেশ জুড়ে বাউবি’র সকল আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রেও পতাকা উত্তোলন করা হয়েছে। প্রতিবারের মতো এবারও কেক কাটা, বিভাগভিত্তিক গ্রুপ ছবি তোলা, কবুতর ও বেলুন উড়ানো হয়। সকালে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম, বঙ্গবন্ধু আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সুফিয়া বেগম এবং তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মোঃ আবুল কাসেম শিখদার। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

প্রবাসী বাংলাদেশিদের দক্ষতা বাড়াতে দক্ষিণ কোরিয়া, কুয়েত, সৌদি আরবে, অনলাইনে বাউবি’র এইচএসসি ও বিএ প্রোগ্রাম সম্প্রতি চালুর ব্যবস্থা নেয়া হয়েছে। ৩৫ একরের মূল ক্যাম্পাস নিত্য গবেষণা, প্রকাশনা, প্রশিক্ষণ বিশ^বিদ্যালয়ের নিত্য কাজ। ইন্টারন্যাশনাল একাডেমিক উয়িং নিয়ত সংযুক্ত বহি:বাংলাদেশ শিক্ষা কার্যক্রম নিয়ে, শিক্ষার্থী সেবায় ব্যস্ত সকলেই। শিক্ষার্থী ১২টি আঞ্চলিক কেন্দ্র ও ৮০টি উপ-আঞ্চলিক কেন্দ্র শিক্ষার্থীদের পাঠ সামগ্রী বিতরণ, কাউন্সিলিং, ভর্তি, রেজিস্ট্রেশন কাজ নিয়ে সতত একনিষ্ঠ। এর ৬টি স্কুল ও ১১টি প্রশাসনিক বিভাগে মূল ক্যাম্পাসে বিশাল কার্যক্রম চলছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে