বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত : হলে ঘড়ি না থাকায় সময় নিয়ে বেকায়দায় পড়তে হয়েছে শিক্ষার্থীদের

বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত : হলে ঘড়ি না থাকায় সময় নিয়ে বেকায়দায় পড়তে হয়েছে শিক্ষার্থীদের

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) উৎসবমুখর পরিবেশে গুচ্ছ পদ্ধতির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কমিটির তথ্য অনুযায়ী , এই কেন্দ্রে ০৬ হাজার ৪৯৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দুপুর ১২টায় শুরু হয়ে ১ টায় শেষ হয় ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী ভর্তির এই গুচ্ছ পরীক্ষা।

পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের কাছ থেকে পাওয়া গেছে মিশ্র প্রতিক্রিয়া। তাদের কারও কারও অভিযোগ ছিল, জাককনইবি পরীক্ষাকেন্দ্রে ঘড়ি না থাকায় সময় নিয়ে তাদের সমস্যায় পড়তে হয়েছে, কেউ কেউ আবার করেছে ক্যাম্পাসের প্রশংসা।

ঘড়ির বিষয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তপন কুমার বলেন, সময় কম থাকার কারণে ঘড়ির ব্যবস্থা করা সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি জানায়, 'ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সুশৃঙ্খলভাবে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা আগেই পরীক্ষার হলে প্রবেশ করানোর চেষ্টা করেছি। আর পরীক্ষার্থীদের সার্বিক নিরাপত্তার ব্যাপারে আমরা সোচ্চার ছিলাম।'

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, 'সার্বক্ষণিক নিরাপত্তায় রেখে পরীক্ষার প্রশ্নগুলো আমরা খুব সুন্দরভাবে পরীক্ষার হলগুলোতে বণ্টন করেছি। কোনো ধরনের সমস্যা হয়নি। আর কেন্দ্রীয় কমিটির সঙ্গে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।'

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে