​শীতকালীন ছুটি বাতিলের দাবি ছাত্র ইউনিয়নের

​শীতকালীন ছুটি বাতিলের দাবি ছাত্র ইউনিয়নের

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ ১৯ মাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম স্থবির থাকার প্রেক্ষিতে বিদ্যমান সেশনজট নিরসন ও করোনার ক্ষতি পুষিয়ে নিতে শীতকালীন অবকাশ বাতিল ও সপ্তাহে পাঁচ দিনের বদলে ছয় দিন শিক্ষা কার্যক্রম চালু রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সংগঠনের দপ্তর সম্পাদক ঋদ্ধ অনিন্দ্য গাঙ্গুলী প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

এক যুক্ত বিবৃতিতে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি রাকিবুল রনি এবং সাধারণ সম্পাদক তাসবিবুল গনি নিলয় বলেন, "করোনাকালে অনলাইনে ক্লাস-পরীক্ষা চললেও ডিভাইস, ইন্টারনেট এবং অন্যান্য নানা সঙ্কটে শিক্ষার্থীদের অনেকেই স্বাভাবিক শিক্ষাজীবন চালিয়ে যেতে পারেননি। ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষার্থীদের শিক্ষাজীবন, তৈরি হয়েছে সেশনজট। ভবিষ্যৎ চাকরিজীবন নিয়েও তৈরি হচ্ছে শঙ্কা, যা শিক্ষার্থীদেরকে মানসিকভাবেও ক্ষতিগ্রস্ত করছে।"

নেতৃবৃন্দ আরও বলেন, "করোনার সংক্রমনের কারণে দীর্ঘ বন্ধের পর বিশ্ববিদ্যালয় খোলার অল্পদিনের মধ্যেই ভর্তি পরীক্ষার জন্য শিক্ষা কার্যক্রম আবারও দুই সপ্তাহ স্থগিত ছিলো। উদ্ভূত পরিস্থিতে শীতকালীন অবকাশ শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে আরও প্রলম্বিত ও বিপর্যস্ত করবে। কেবল শীতকালীন অবকাশ বাতিলই নয়, ক্ষতি পুষিয়ে নিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সপ্তাহে পাঁচ দিনের বদলে ছয় দিন চালু রাখবার কোন বিকল্প নেই। শিক্ষা কার্যক্রম ছয় দিন চালু থাকলে শিক্ষক ও শিক্ষার্থীগণ পাঠ দান ও পাঠ গ্রহণের জন্য বছরে অতিরিক্ত দেড় মাসেরও বেশি সময় পাবেন।"

এসময় নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবিসমূহ মেনে নিয়ে সেশন জট নিরসন ও করোনার ক্ষতি পুষিয়ে নিতে আগ্রহী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে