শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
​কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের কর্মশালায় উপাচার্য

যুগোপযোগী শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালনের আহবান

যাযাদি ডেস্ক
  ১০ জানুয়ারি ২০২২, ১৬:৪৫
আপডেট  : ১০ জানুয়ারি ২০২২, ১৭:৫৮

যুগোপযোগী শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান। তিনি বলেন, শিক্ষকরা পাশাপাশি মেধা মননেরও চর্চা করবেন।

বাস্তবমুখী স্ট্র্যাটেজিক পরিকল্পনা গ্রহণের প্রয়োজনীয়তার উল্লেক করে উপাচার্য বলেন, ‘এমন পরিকল্পনা গ্রহণ করা যাবে না যেটা বাস্তবায়নযোগ্য নয়। গরিব মানুষের অর্থায়নে আমাদের যে উন্নয়নমূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে, সেগুলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে।’

সোমবার বরিশাল ব্রজমোহন কলেজে কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) আয়োজিত ‘ওয়ার্কশপ অন ন্যাশনাল স্ট্র্যাটেজিক প্লান ফর হায়ার এডুকেশন কলেজেস ইন বাংলাদেশ: ২০২৩-২০৩১’ শীর্ষক রিজিওনাল ডিসিমিনেশন ওয়ার্কশপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

সিইডিপি প্রকল্প পরিচালক ড. এ কে এম মুখলেছুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ডের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন, ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়াসহ ১৭ টি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষবৃন্দ।

উন্নত, দক্ষ, যোগ্য, নাগরিক তৈরিতে বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি ও মূল্যবোধের জাগরণ ঘটানোর আহবান জানিয়েছেন জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান। তিনি বলেন, ‘প্রত্যেকটি জাতি ও দেশ গঠনের সুনির্দিষ্ট লক্ষ্য রয়েছে। সেই লক্ষ্য এই নয় যে, ধনবান রাষ্ট্র হওয়া। বরং একটি মানবিক, কল্যাণকর, প্রগতিশীল, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ সমাজ সৃষ্টিই হচ্ছে মূল্য লক্ষ্য। এটিই আমাদের জাতীয় আকাক্সক্ষা।

উপাচার্য এর আগে সকালে বরিশাল হাতেম আলী কলেজে ‘ইন হাউজ অফিস ম্যানেজমেন্ট ও আইসিটি’ বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রম পরির্দশন করেন। হাতেম আলী কলেজের বঙ্গবন্ধু কর্নার ও বি এড পরীক্ষার হল পরিদর্শন করেন।

এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. অলক কুমার সাহাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে