​ইডিইউর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

​ইডিইউর ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত

বিপুল উৎসাহের মধ্য দিয়ে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)’র অনুষ্ঠিত হয়েছে ২০২২ সালের স্প্রিং সেমিস্টারের দ্বিতীয় ভর্তি পরীক্ষা।

রবিবার নগরীর খুলশিস্থ ইডিইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় এ পরিক্ষা।

এ সময় বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান, কোষাধ্যক্ষ অধ্যাপক সামস-উদ দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়াসহ বিভিন্ন অনুষদের শিক্ষকরা।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান ইডিইউর ভর্তি পরীক্ষার বিশেষত্ব তুলে ধরে বলেন, এই পরীক্ষা শুধুমাত্র আনুষ্ঠানিকতা নয়। পরীক্ষার খাতা মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের দুর্বলতা বা ঘাটতিগুলো খুঁজে বের করি আমরা। ভর্তির পরপরই মূল কোর্সের পাশাপাশি অ্যাক্সেস অ্যাকাডেমিতে প্রত্যেক শিক্ষার্থীকে আলাদাভাবে পরিচর্যা করার মাধ্যমে এ ঘাটতিগুলো পূরণ করা হয়। এর ফলে শিক্ষার্থীরা উচ্চশিক্ষার পরিপূর্ণ সদ্ব্যবহারের জন্য প্রস্তুত হয়ে ওঠে।

স্নাতক পর্যায়ে বিবিএ, বিএ ইন ইংলিশ, বিএ ইন ইকনোমিক্স, বিএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইলেক্ট্রিকাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ’র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানতে চাইলে উপাচার্য সিকান্দার খান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি দেশে বসে আন্তর্জাতিক মানের শিক্ষা ছড়িয়ে দিতে বদ্ধপরিকর। সাধারণত বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধিক ছাত্র ভর্তি হয়। কিন্তু আমরা সেই ধারনা থেকে সরে এসেছি। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে সীমিত ও নির্দিষ্ট সংখ্যক আসনে উচ্চশিক্ষার সুযোগ পায় ছেলে-মেয়েরা। ভর্তি পরীক্ষার মাধ্যমে যোগ্য শিক্ষার্থীদেরই বাছাই করি আমরা। বিজ্ঞপ্তি

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে