জাবিতে সেলিম আল দীনের প্রয়াণ দিবস পালিত

জাবিতে সেলিম আল দীনের প্রয়াণ দিবস পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যচার্য সেলিম আল দীনের ১৪ তম প্রয়াণ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টায় অমর একুশের পাদদেশ থেকে স্মরণ শোভাযাত্রা বের করে জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ।

শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে সেলিম আল দীনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। স্মরণ শোভাযাত্রায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, দেশের সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ অংশগ্রহণ করেন।

এসময় জাবি উপাচার্যের পক্ষে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. জেবউননেছা সেলিম আল দীনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, তালুকনগর থিয়েটার, ধামরাই বঙ্গ থিয়েটার, নাট্য স্নাতক মঞ্চ, আরশি নগর, স্বপ্নদল, বুনন থিয়েটার, অন্বিতা সেলিম আল দীন বিদ্যাপীঠ, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখাসহ বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

প্রসঙ্গত, সেলিম আল দীন ১৯৭৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। পরবর্তীতে ১৯৮৬ সালে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ প্রতিষ্ঠিত হলে তিনি এ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৪ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, ১৯৯৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ২০০৬ সালে একুশে পদকে ভূষিত হন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে