শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তিন দফা দাবিতে শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন

শাবি প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২২, ১৪:০৬

হল প্রভোস্টের অসদাচরণের অভিযোগ এনে পদত্যাগসহ তিন দফা দাবিতে ছাত্রীদের চতুর্থ দিনের আন্দোলনে একাত্মতা পোষণ করে সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরের পাশের এক কিলো সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা । এ সময় বিশ্ববিদ্যালয়ের বাসসহ সকল যানবাহন চলাচল করতে দেওয়া হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর ১টা)শিক্ষার্থী সেখানেই অবস্থান করে আন্দোলন করছেন তারা।

আন্দোলনের মুখপাত্র কয়েকজন শিক্ষার্থী জানান, প্রশাসন এখন পর্যন্ত আমাদের দাবি মেনে নেয়নি। তাই আমাদের আন্দোলন চলবে।

তারা বলেন, আমাদের আহ্বানে সাড়া দিয়ে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও আন্দোলনে যোগ দিয়ে সকল ধরণের ক্লাস পরীক্ষা বর্জন করা হয়েছে।

এদিকে গতকাল (১৫ জানুয়ারি) সন্ধ্যায় তিন দফা দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। এতে আন্দোলনে সংহতি জানাতে আসা ১০ থেকে ১২ জন শিক্ষার্থীকে বেধরক মারধর করে বলেও অভিযোগ রয়েছে ছাত্রলীগের বিরুদ্ধে।

দায়িত্বহীন প্রভোস্ট কমিটিকে পদত্যাগ , অবিলম্বে হলের যাবতীয় অব্যবস্থাপনা নির্মূল, সুস্থ স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করা ও অবিলম্বে ছাত্রীবান্ধব এবং দায়িত্বশীল প্রভোস্ট কমিটি নিয়োগ দিতে হবে এই তিনদফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চতুর্থ দিনে গড়াচ্ছে। এ নিয়ে প্রশাসন থেকে এখনো কোনো সুষ্ঠু সমাধান আসেনি বলে জানান শিক্ষার্থী।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে