দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের দুর্জয়ীশর্ত: রাবি উপাচার্য 

দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের দুর্জয়ীশর্ত: রাবি উপাচার্য 

দেশ আজ উন্নয়নের চরম শিখরে। একটি মানুষের জন্য আমরা উন্নত জীবনযাপন করছি। বাংলাদেশ ও বঙ্গবন্ধু যেমন যমজশর্ত। দেশরত্ন শেখ হাসিনা উন্নয়নের দুর্জয়ীশর্ত। কারণ দুটোই একে-অপরের সাথে যুক্ত। বিশ্বে যে পরিস্থিতি চলছে, অর্থনৈতিক ভাবে কিছু দেশ তলিয়ে গেছে কিন্তু সেই তুলনায় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ অনেক এগিয়ে।"

মঙ্গলবার ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনায় উপাচার্য এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, "১৯৮১সালের এই দিনে শেখ হাসিনা ধ্রুবতারা হয়ে দেশে ফিরে এসেছিলেন। সেদিন তিনি না আসলে, একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ ,১৯৭৫ পর পাকিস্তানের দিকে যে যাত্রা শুরু হয়েছিল সেটা আমরা থামাতে পারতাম না।"

এর আগে দিবসটি উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন থেকে একটি শোভাযাত্রা বের হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শেষ হয়। সেখানে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সেখানে প্রধানমন্ত্রী দীর্ঘায়ু কামনা করে দেশও জাতির উন্নতির জন্য দোয়াও মোনাজাত করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র-উপদেষ্টা, জনসংযোগ দপ্তরের প্রশাসক, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, হল প্রাধ্যক্ষ এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, দিবসটি উপলক্ষে সকাল ১১ দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য গোলাম সাব্বির সাত্তার।

যাযাদি/ এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে