শাবির ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর পাশে ‘এসইউডিএস’

শাবির ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থীর পাশে ‘এসইউডিএস’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যান্সার আক্রান্ত শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতির চিকিৎসা সহায়তায় পাশে দাঁড়িয়েছেন বির্তক বিষয়ক সংগঠন 'শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি' (এসইউডিএস)। রোববার (৭ আগস্ট) সকালে সংগঠনটির সাধারণ সম্পাদক তারেকুল আরেফিন প্রিয়াম এ তথ্য জানান।

এসইউডিএস ‘ডিবেট ফর ইফতি’ নামে দুইদিনব্যাপী ফান্ডরেইজার বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। এতে সিলেট বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ৩১ টি টিম অংশগ্রহণ করে। প্রতিযোগিতা থেকে প্রাপ্ত সকল অর্থ ইফতির চিকিৎসা ফান্ডে জমা দেওয়া হবে।

শাবির নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী তাহসিন তাবাসসুম ইফতি হজকিন্স ক্যান্সারে আক্রান্ত। বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষে অধ্যয়নরত এ শিক্ষার্থী এখন ক্যান্সারের চতুর্থ স্টেজে পার করছে। বর্তমান সে চিকিৎসাধীন। ডাক্তারের ভাষ্য, তার চিকিৎসার জন্য ১৫ লক্ষাধিক টাকার প্রয়োজন। পরিবারের একার পক্ষে সম্ভব না হওয়ায় তার সহপাঠীরা চিকিৎসার অর্থ জোগাড়ে বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তারা আয়োজন করেছে বইমেলার ও চ্যারিটি ফেস্ট। নিচ্ছে বিভিন্ন উদ্যোগ। একই সঙ্গে ইফতির চিকিৎসা সহায়তায় দিচ্ছে বিভিন্ন সংগঠন। ইফতির চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছে শাবির এসইউডিএসও।

তারেকুল আরেফিন প্রিয়াম বলেন, ‘হিল দ্য ওয়ার্ল্ড উইথ ইউর কম্পেশন' স্লেগানে 'ডিবেট ফর ইফতি' শিরোনামে দুদিনব্যাপী ফান্ডরেইজার বিতর্ক টুর্নামেন্ট আয়োজন করে এসইউডিএস।’

শুক্রবার এ প্রতিযোগিতার নক আউট পর্ব সম্পন্ন হয়। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। এতে সিলেটের এমসি কলেজ ডিবেটিং সোসাইটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি।

প্রিয়াম বলেন, ‘এই বিতর্ক প্রতিযোগিতায় আমরা প্রত্যেকটি দল থেকে নির্দিষ্ট পরিমাণ ফি নিয়েছি। এছাড়া কোনো কোনো দল নির্দিষ্ট ফি এর বেশিও দিয়েছে। এছাড়া অন্যান্য অনুদানসহ সকল অর্থ ইফতির চিকিৎসা ফান্ডে প্রদান করা হবে।''

শাবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক এবং সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বিতর্কের সংগঠনও যে তাদের বির্তকের মাধ্যমে ইফতির পাশে এসে দাঁড়িয়েছে, এটা খুবই আনন্দের। আশা করি সবার সহযোগিতায় ইফতি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবে।’

যাযাদি/ এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে