বশেমুরকৃবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত

বশেমুরকৃবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সহধর্মিনী, আজীবন সহযোদ্ধা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর মমতাময়ী মাতা, মহীয়সী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯২তম জন্মদিন উপলক্ষে আজ সোমবার ৮ আগস্ট’২২, সকাল ১০-৩০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’ ছাত্রী হলে বঙ্গমাতা’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বৃক্ষরোপণ ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ

গিয়াসউদ্দীন মিয়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। ১৯৩০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত শেখ পরিবারে তাঁর জন্ম। ডাক নাম রেনু।

শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিচারণ করে ভাইস-চ্যান্সেলর বলেন, দেশ ও জাতির জন্য বেগম ফজিলাতুন্নেছা মুজিব এঁর অপরিসীম ত্যাগ, সাহস, সংগ্রাম ও অবদানের জন্য বাঙালী জাতি অত্যন্ত গর্বিত এবং কৃতজ্ঞ। স্বাধীনতা আন্দোলন ও মুক্তিসংগ্রামসহ বাংলাদেশের অভ্যুদয়ের ক্ষেত্রে বঙ্গমাতার অসামান্য অবদানের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে আছেন। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও জাতীয় ইতিহাসের সকল পর্যায়ে বঙ্গবন্ধু এবং দলীয় নেতাকর্মীদের অনুপ্রেরণা, শক্তি, সাহস, মনোবল ও সঠিক পরামর্শের উৎস হয়ে উঠেছিলেন বঙ্গমাতা বেগম মুজিব। এই মহীয়সী নারী ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বঙ্গবন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে ঘাতকের বুলেটে নির্মমভাবে শহীদ হন। বঙ্গমাতা হলের প্রভোস্ট ড. ফারহানা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (ছাত্রকল্যাণ), প্রক্টর, রেজিস্ট্রার ও বিভিন্ন হলের প্রভোস্টগণসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে