জাবির উপাচার্য নির্বাচনে জয়ী অধ্যাপক আমির, নূরুল ও অজিত

জাবির উপাচার্য নির্বাচনে জয়ী অধ্যাপক আমির, নূরুল ও অজিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন সদস্যের উপাচার্য প্যানেল নির্বাচনে জয়ী হয়েছেন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে বিশ্ববিদ্যালয়ের একমাত্র মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মো. আমির হোসেন এবং 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম এবং অধ্যাপক অজিত কুমার মজুমদার।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যা ৬ টা থেকে ৭ টা পর্যন্ত ভোট গ্রহণ ও গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রেজিস্ট্রার রহিমা কানিজ।

নির্বাচনে অধ্যাপক আমির হোসেন সর্বোচ্চ ৪৮ ভোট পেয়ে প্রথম হয়েছেন৷ এছাড়াও ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন অধ্যাপক নূরুল আলম এবং ৩২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন অধ্যাপক অজিত কুমার মজুমদার। এর আগে বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১(১) ধারা অনুযায়ী এ নির্বাচন শুরু হয়। নির্বাচনে তিনটি প্যানেল থেকে মোট আট জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়াও প্রার্থীদের মধ্যে 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে অধ্যাপক সূফি মোস্তাফিজুর রহমান ২৩টি ও অধ্যাপক পৃথ্বিলা নাজনীন নিলিমা ১৫টি ভোট পেয়েছেন। উপাচার্যের নেতৃত্বে 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ' প্যানেল থেকে অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯টি ভোট পেয়েছেন। এছাড়াও 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ' এর অপর অংশ থেকে অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী ২০টি এবং অধ্যাপক তপন কুমার সাহা ৭ টি ভোট পেয়েছেন।

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী নির্বাচনে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিনজন প্রার্থীর নাম বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়। রাষ্ট্রপতি বিজয়ী তিনজনের মধ্য থেকে যেকোন একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ করবেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে