রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপ খেলা দেখার ব্যাবস্থা নেই জবিতে, শিক্ষার্থীদের ক্ষোভ

জবি প্রতিনিধি
  ২২ নভেম্বর ২০২২, ১৫:৪৪
ফাইল ছবি

ফুটবল বিশ্বকাপ উন্মাদনায় মেতেছে পুরো বিশ্ব। কাতারে আয়োজিত ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে শহর কিংবা গ্রাম সব স্থানেই উৎসবমুখর পরিবেশ তৈরী হয়েছে। সেই সাথে উৎসবমুখর পরিবেশ তৈরী হয়েছে দেশের বিশ্ববিদ্যালয় গুলোতেও। ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও আবাসিক হল গুলোতে খেলা দেখানোর ব্যাবস্থাও গ্রহণ করেছে কর্তৃপক্ষ ও ছাত্রসংগঠন গুলো। কিন্তু তার ব্যাতিক্রম চিত্র দেখা যাচ্ছে দেশের অন্যতম বিদ্যাপীঠ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। এ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বড় পর্দায় খেলা দেখানোর জন্য এখন পর্যন্ত প্রশাসন ও ছাত্র সংগঠন গুলোর কোন আয়োজন দেখা যায়নি। এজন্য ক্ষোভ ও দুঃখ প্রকাশ করছেন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী এস.এম. জুলকার ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলে থাকার সুযোগ পাই না। আমরা বিক্ষিপ্ত অবস্থায় বিভিন্ন মেসে থাকি। যেখানে কোন টিভির ব্যাবস্থা থাকে না। আর ফুটবল বিশ্বকাপ মানে আলাদা একটা উত্তেজনা। আমরা সবাই মিলে ক্যাম্পাসে খেলা উপভোগ করতে চাই। প্রশাসনের উচিৎ এর ব্যাবস্থা করে দেওয়া। 

ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী সোহান প্রামাণিক বলেন, একটা বিশ্ববিদ্যালয়ের ফুটবল ওয়ার্ল্ড কাপ দেখানোর মতো আয়োজন নেই। এইটা খুবই হতাশাজনক। আমাদের দাবি দ্রুত একটা ব্যাবস্থা গ্রহণ করা হোক।

অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুকিব বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মতো একটা জায়গায় খেলা দেখানোর আয়োজন নেই এইটা ভাবতেও  অবাক লাগে। এখনো যেহেতু সময় আছে তাই আমি মনে করি প্রশাসনের উচিৎ খেলা দেখানোর জন্য ব্যাবস্থা গ্রহন করা।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, স্পনসর ছাড়া খেলা দেখানো সম্ভব নয়। কেউ যদি স্পনসর নিয়ে আসে তাহলে রাত ১২ টার আগে যেসব খেলা আছে সেগুলো দেখানোর অনুমতি দেওয়া হবে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে