মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

হাবিপ্রবিতে মেটালের ট্রাক্টর কাট সেকশনের উদ্বোধন ও সমঝোতা স্মারক স্বাক্ষর

হাবিপ্রবি প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৪:৩৭
ছবি: সংগৃহীত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং ল্যাবে মেটালের সৌজন্যে ট্রাক্টর কাট সেকশনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড এম কামরুজ্জামান।

বুধবার (৭ ডিসেম্বর) ইঞ্জিনিয়ারিং অনুষদের এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এই উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেটাল এর ম্যানেজিং ডাইরেক্টর সাদিদ জামিল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেটাল প্লাস লি. এর নির্বাহী পরিচালক মো. মিজানুর রহমান এবং মার্কেটিং এন্ড সেলস এর সহকারী ম্যানেজার আবিদ আহমেদ সাদিক। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মফিজুল ইসলাম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ওয়াফা পারভীন।

মেটালের ম্যানেজিং ডাইরেক্টর সাদিদ জামিল বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কৃষিকাজকে সহজ ও যান্ত্রিকিকরণ করার জন্য কাজ করে যাচ্ছি। হাবিপ্রবির এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাথে মেটাল কোম্পানির এই সম্পর্ক বাংলার কৃষকদের জন্য উদ্ভাবনী ও সহজলভ্য অধিক ফলপ্রসূ কৃষিকাজ পদ্ধতি নিয়ে আসবে।

ট্রাক্টর কাট সেকশনের শুভ উদ্বোধন করে উপাচার্য অধ্যাপক ড এম কামরুজ্জামান বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কৃষি যান্ত্রিকিকরণে কাজ করে যাওয়ার জন্য মেটালকে আমাদের বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে ধন্যবাদ। আমাদের ট্রাক্টর কাট সেকশন প্রদানের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা হতে কলমে শিক্ষা পাবে এই জন্য আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই হতে কলমে শিক্ষার মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা দেশের উন্নয়নে ভবিষ্যতে কৃষি যান্ত্রিকিকরণে ভূমিকা রাখবে এবং বিভিন্ন কৃষি উন্নয়ন মূলক গবেষণা ও কাজে মেটাল এর সহযোগিতা করবে বলে আশা রাখছি।

উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ডিন বলেন, মেটালকে বিশেষভাবে আমাদের বিশ্ববিদ্যালয় এবং এগ্রিকালচারাল এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। এর মাধ্যমে মাননীয় উপাচার্য অধ্যাপক ড এম কামরুজ্জামান এর নেতৃত্বে হাবিপ্রবি শিক্ষা গবেষণায় আরো এগিয়ে যাবে।

এরপর বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স কক্ষে মেটাল কোম্পানির সঙ্গে হাবিপ্রবির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়। মেটাল বাংলাদেশের অন্যতম কৃষিযন্ত্র সরবরাহকারী প্রতিষ্ঠান।

যাযাদি/ সোহেল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে