শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কওমি মাদরাসা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটি গঠন

যাযাদি ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৩, ১৮:০৬

কওমি মাদরাসা শিক্ষক পরিষদ-এর ১ম সাধারণ সভা অনুষ্ঠিত হয়ছে। শনিবার(৭ জানুয়ারি) মাদরাসা দাওয়াতুল হক, দেওনা, কাপাসিয়া, গাজীপুর-এ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট শাইখুল হাদীস মাওলানা আশেকে মোস্তফা।

এ সময় উপস্থিত ছিলেন, হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা হামেদ জাহেরী, মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা জুবাইর আহমদ, মুফতি দ্বীন মুহাম্মদ আশরাফ, মাওলানা আব্দুল বাতেন কাসেমী, মাওলানা হারুন অর রশীদ বিক্রমপুরী, মাওলানা রাফি বিন মুনির প্রমুখ।

উক্ত সাধারণ সভায় কওমি মাদরাসা শিক্ষক পরিষদ-এর ১৯১ সদস্য বিশিষ্ট একটি কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি গঠন করা হয় এবং একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে খাদেমুস সুন্নাহ অধ্যক্ষ মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী পীর সাহেব দেওনা-কে সভাপতি, মাওলানা আশেকে মোস্তফাকে সিনিয়র সহ-সভাপতি, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজগঞ্জী, সূ‌ফি ইকবাল নরসিংদী, মাওলানা হামেদ জাহেরীকে সহ-সভাপতি, মাওলানা মুস্তাকীম বিল্লাহ হামিদীকে মহাসচিব, মুফতি দ্বীন মুহাম্মদ আশরাফ, কাজী মুঈনুদ্দীন আহমদ, মুফতি রাফি বিন মুনিরকে যুগা মহাসচিব, হাফেজ মাওলানা জাকারিয়াকে সাংগঠনিক সম্পাদক, মাওলানা খালেদ সাইফুল্লাহকে কোষাধ্যক্ষ, মাওলানা আব্দুল বাতেন কাসেমীকে শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, মাওলানা আব্দুল হক হক্কানীকে প্রচার সম্পাদক, শাইখুল হাদীস মাওলানা আব্দুল মাজীদ সাহেবকে প্রশিক্ষণ সম্পাদক, মুফতি ইরশাদুল ইসলাম আলমগীরকে শিক্ষক ও কর্মচারী কল্যাণ সম্পাদক, মুফতি নজরুল ইসলামকে ছাত্র বিষয়ক সম্পাদক, মাওলানা হারুন অর রশীদ বিক্রমপুরীকে দপ্তর সম্পাদক, মাওলানা ইমাদুদ্দীনকে প্রকাশনা সম্পাদক, সুফি মাইনুর রহমানকে আন্তর্জাতিক সম্পাদক, এ্যাড. মতিউর রহমানকে আইন সম্পাদক নির্বাচিত করা হয়। মাওলানা ইমদাদুল্লাহ সাহেব, মুফতি আহমদ আলী সাহের প্রমুখকে উপদেষ্টা নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, দ্বীন ও দ্বীনি প্রতিষ্ঠানের হেফাজত, কওমি শিক্ষা ব্যবস্থা সু-রক্ষা, সকীয়তা বজায় রাখা, কওমি শিক্ষা ও শিক্ষকের মানোন্নয়ন, মাদারিসে কওমিয়ার পরিচালক, মুহতামিম, শিক্ষকবৃন্দ ও এর সাথে সংশ্লিষ্ট দায়িত্বশীলদের মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলা, দক্ষতা বৃদ্ধি, প্রাতিষ্ঠানিক সমস্যা সমাধান করা, স্বার্থ সংরক্ষণ, ইসলাম পরিপন্থী যে কোনো বিষয় ও কাজের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করাসহ ৩৫টি লক্ষ্য উদ্দেশ্যকে সামনে রেখে কওমি মাদরাসা ভিত্তিক দ্বীনি খেদমতে নিয়োজিত শিক্ষকগণের সমন্বয়ে এই অরাজনৈতিক কেন্দ্রীয় সংগঠনটি ২৪/০৯/২০২২ ইং তারিখে প্রতিষ্ঠিত হয়।

সভায় উপস্থিত প্রতিনিধিবৃন্দ দেশের ইতিহাসে সর্বপ্রথম দেশের সকল কওমি মাদরাসার শিক্ষকদের সমন্বয়ে কেন্দ্রীয়ভাবে 'কওমি মাদরাসা শিক্ষক পরিষদ' প্রতিষ্ঠিত হওয়ায় মহান আল্লাহ তা আলার দরবারে শুকরিয়া আদায় করে উপস্থিত প্রতিনিধিবৃন্দ কওমি মাদরাসা শিক্ষক পরিষদ-এর ৩৫ দফা লক্ষ্য উদ্দেশ্যের সাথে একাত্মতা পোষন করেন এবং উক্ত লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নের জন্য সর্বাত্বক প্রচেষ্টা গ্রহণের অঙ্গিকার করেন।

যাযাদি/সৌলভ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে