বাঁধন জাবি জোনের বার্ষিক সাধারণ সভা 

প্রকাশ | ২৯ জানুয়ারি ২০২৩, ২০:০৬

জাবি প্রতিনিধি

'একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন'-স্লোগানকে ধারণ করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের বার্ষিক সাধারণ সভা, দায়িত্ব হস্তান্তর ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বোচ্চ ১৯৩ ইউনিট রক্ত সংগ্রহ করায় ইতিহাস বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী মোঃ মুজতাহিদ হোসেনকে সম্মাননায় ভূষিত করা হয়।

পরবর্তীতে আগামী এক বছরের জন্য ঘোষিত কমিটির সভাপতি মোঃ মুজতাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সানীর নিকট দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী সভাপতি শাকিল আহমেদ ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাঁধন জাবি জোনের উপদেষ্টা ও প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার বলেন, বাঁধন যে কর্মকাণ্ড করে যাচ্ছে তা প্রশংসার দাবিদার। তাদের প্রশংসা সর্বত্র ছড়িয়ে পড়েছে। সর্বোচ্চ রক্ত সংগ্রাহকদেরকে পুরষ্কৃত করার মাধ্যমে বাঁধন সবাইকে রক্তদানে উৎসাহ প্রদান করে যাচ্ছে। এই ধারা চলমান থাকবে বলে আশা করছি।

প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবদুল্লাহ হেল কাফী বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে অনেক শিক্ষার্থী মাদকের সাথে জড়িত হয়ে পড়ে। অথচ একজন বাঁধন কর্মী কখনো মাদক গ্রহণ করতে পারে না। মানুষকে সেবার মধ্য দিয়ে বাঁধন কর্মীরা সমাজে রক্তদানের এই ধারা অব্যাহত রাখবে বলেই প্রত্যাশা থাকবে।

জাবি জোনের সভাপতি শাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবীর, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান, উপদেষ্টা ড. সুব্রত বণিক, বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মী প্রমুখ৷
যাযাদি/ এম