মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সার্টিফিকেট উত্তোলন ফি মওকুফের দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

জাবি প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সার্টিফিকেট উত্তোলন ফি মওকুফ সহ ছয় দফা দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নতুন রেজিস্ট্রার ভবনের সামনে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের উত্থাপিত ৬টি দাবি হলো, বিনামূল্যে সার্টিফিকেট প্রদান করা, সমাবর্তন ফি কমিয়ে এক হাজার টাকা নির্ধারণ করা, উইকেন্ড কোর্সের শিক্ষার্থীদেরকে নিয়মিত শিক্ষার্থীদের সাথে সমাবর্তনের সুযোগ না দেওয়া, সমাবর্তন এর রেজিস্ট্রেশনের সময় ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা, রেজিস্ট্রেশনের প্রক্রিয়া সহজীকরণ করা এবং দুই কার্যদিবসের মধ্যে সকল শর্ত বাস্তবায়ন করা।

মানববন্ধনে বাংলা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল বলেন, শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদানের জন্য তিন হাজার টাকা নেওয়া হয়। এত ব্যয় বহন শিক্ষার্থীদের জন্য কষ্টকর। আমরা চাই, সবসময়ের জন্য সার্টিফিকেট বিনামূল্যে প্রদান করা হোক। এছাড়াও উইকেন্ড নামক বাণিজ্যিক কোর্সের শিক্ষার্থীদের কে আমাদের সাথে সমাবর্তনে অন্তর্ভুক্ত করা যাবে না। তাদের জন্য আলাদা ব্যবস্থা করতে হবে। এবং সমবর্তন ফি কমিয়ে উদ্ধৃত টাকা শিক্ষার্থীদেরকে ফেরত দিতে হবে।

আইন ও বিচার বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী ইসরাত আতিকা বলেন, সমাবর্তনের জন্য যেই ফি ধার্য করা হয়েছে তা শিক্ষার্থীদের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। এই ফি অতিসত্বর কমিয়ে এক হাজার টাকা করা হোক।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের নিকট জমা দেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে