শৈল্পিক আয়োজনে বুটেক্সে ফ্যাশন উৎসব 

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২১

বুটেক্স প্রতিনিধি

টেক্সটাইল ফ্যাশন এন্ড ডিজাইন বিভাগের উদ্যোগে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বুধবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে ফ্যাশন উৎসব।

দুপুর ২ টায় বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফ্লাশ মুব। এর পর টেক্সটাইল ফ্যাশন ডিজাইন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড মাহাবুবর রহমান সভাপতিত্বে পোশাক শিল্পে ফ্যাশন ডিজাইনের গুরুত্ব নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শাহ আলীমুজ্জামান বেলাল, তিনি তার বক্তব্যে বলেন, ফ্যাশন ডিজাইন বিভাগকে এগিয়ে নিতে সবচেয়ে বড় ভূমিকা রাখতে হবে বিভাগের শিক্ষকদের। 

এছাড়া তিনি প্রশাসন থেকে সকল ধরণের সহযোগীতা করার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. শফিকুর রহমান, বিবিয়ানার প্রতিষ্ঠাতা ও প্রধান ডিজাইনার লিপি খন্দকার, আরিয়ান নিট কম্পোজিট লি. এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. সেলিম রেজা, সাউথ ওয়েস্ট নিটিং লি. এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি.  শামীম রহমান, কোয়েস্ট টেক্স সলিউশনের পরিচালক এবং সিইও তৌহিদুল ইসলাম কাকন।

এছাড়া আরো বক্তব্য রাখেন এই প্রোগ্রামের সহযোগী প্রযোজনা প্রতিষ্ঠান আর্ক্রোমা বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড ইঞ্জি. সৈয়দ মোহাম্মদ ইসমাইল।

বিকাল ৫.০০ টায় অতিথিবৃন্দ বুটেক্সের নবনির্মিত বঙ্গবন্ধু ভবনের ১০ তলায় ফ্যাশন ডিজাইন বিভাগ ভ্রমণ করেন যেখানে শিক্ষার্থীদের কোর্স ওয়ার্ক গুলো প্রদর্শনীর ব্যবস্থা করা হয় এবং একটা ডিজাইনের চিন্তার শুরু  থেকে পোশাকে সেই চিন্তার প্রতিফলন ফুটিয়ে তোলার বিষয়টি প্রদর্শনীর মাধ্যমে দর্শনার্থীদের দেখানোর হয়।

সন্ধ্যা ৬.০০ টায় বিভাগের শিক্ষার্থীদের নিজস্ব ডিজাইনের ৬টি থিমের ৩০ টি ড্রেস ও মডেল নিয়ে ফ্যাশন শো এর আয়োজন করা হয় এবং প্রোগ্রাম শেষে বুটেক্স ফ্যাশন ক্লাব নামে ফ্যাশন ডিজাইন বিভাগের নতুন ক্লাবের যাত্রা শুরু করে।
যাযাদি/ এম