বেরোবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশ | ১৭ মার্চ ২০২৩, ১৬:২২

বেরোবি প্রতিনিধি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। 

আজ শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ ও রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী।

এরপর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, নীল দল, সাংবাদিক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশনসহ  কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। 

এর আগে সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। সাড়ে ৯ টায় ক্যাফেটেরিয়া চত্বরে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। পরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সন্তান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত হয়। 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারারসহ অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু মেধাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। 

বেলা সাড়ে ৩টায় ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ বক্তব্য রাখেন। জাতীয় শিশু দিবস পালন কমিটির সদস্য ও বাংলা বিভাগের প্রফেসর ড. শফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাঃ মাহামুদুল হক।

এসএম