হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রথম বর্ষসেরা ফাহিম

প্রকাশ | ২৬ মার্চ ২০২৩, ২১:২৫

হাবিপ্রবি প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কর্মরত গণমাধ্যম কর্মীদের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতির 'বর্ষসেরা সংগঠক' নির্বাচিত হয়েছেন যায়যায়দিনের হাবিপ্রবি প্রতিনিধি মো. গোলাম ফাহিমুল্লাহ। প্রথমবারের মতো বর্ষসেরা সংগঠক পদক প্রদান করে সংগঠনটি।

রোববার (২৬ মার্চ ) সাংবাদিক সমিতির অফিসরুমে সংগঠনটির চতুর্থ কার্যনির্বাহী কমিটি আয়োজিত ইফতার মাহফিল শেষে ফাহিমুল্লাহ'র হাতে এই পদক তুলে দেন সাংবাদিক সমিতির সভাপতি মো. আব্দুল্লাহ্ আল মুবাশ্বির এবং সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ সভাপতি আবু সাহেব ও যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। 

আরো উপস্থিত ছিলেন দপ্তর সম্পাদক যোবায়ের ইবনে আলী, অর্থ সম্পাদক মো. আহনাফ শাহরীয়ার সোহাগ এবং সংগঠনটির কার্যনির্বাহী ও সাধারণ সদস্যবৃন্দ। ফাহিমুল্লাহ বর্তমানে সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে কাজ করছেন। তিনি বিশ্ববিদ্যালয়টির বিএসসি ইন ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রির ২০ ব্যাচের শিক্ষার্থী।

উক্ত ইফতার মাহফিলে সাংবাদিকতায় সাংগঠনিক দক্ষতা ছাড়াও বিশেষ প্রতিবেদন, প্রতিবেদনের ভাষা ও শব্দচয়ন এবং অসাধারণ একাডেমিক ফলাফল ক্যাটাগরিতেও পদক প্রদান করা হয়। 

দ্বিতীয়বারের মতো সাংবাদিক সমিতির সেরা প্রতিবেদক পেয়েছেন সংগঠনটির দপ্তর সম্পাদক যোবায়ের ইবনে আলী। তিনি বিশ্ববিদ্যালয়ের ১৯ ব্যাচের মেক্যানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী। 

একাডেমিকে ভালো সিজিপিএধারী তিনজনকে একাডেমিক এক্সিলেন্স পদক দেয়া হয়। একাডেমিক এক্সিলেন্স পদক প্রাপ্তরা হলেন, সংগঠনটির অর্থ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী মো. আহনাফ শাহরীয়ার সোহাগ, সাধারণ সদস্য ও গণিত বিভাগের ২০ ব্যাচের শিক্ষার্থী অলংকার গুপ্তা এবং সাধারণ সদস্য ও গণিত বিভাগের ২১ ব্যাচের শিক্ষার্থী মো. কাবির আবদুল্লাহ্। 

সাংবাদিক সমিতিকে ধন্যবাদ জানিয়ে গোলাম ফাহিমুল্লাহ বলেন, ক্যাম্পাস সাংবাদিকতার পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকদের প্রাণের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতির জন্য কাজ করতে এবং এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে সকলের কাধে কাধ মিলিয়ে কাজ করে যাওয়ার চেষ্টা করেছি৷ 

গতবছর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত করার রীতি শুরু হয়েছে। এই বছর প্রথম বর্ষসেরা সংগঠক ক্যাটাগরিতে পদক দেওয়া হয়েছে। এতে সাংগঠনিক কাজে সদস্যবৃন্দ আরো উৎসাহিত হবে বলে মনে করছি। হাবিপ্রবি সাংবাদিক সমিতির নেতৃবৃন্দকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানাচ্ছি। 

সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ্ আল মুবাশ্বির বলেন, এই পদকগুলো মূলত সাংগঠনিক কাজের প্রতি আগ্রহ বাড়াতে ও সংবাদ পরিবেশন করার ক্ষেত্রে তরুণ সাংবাদিকদের আরও উদ্যোমী হয়ে সংবাদ পরিবেশন করতে অনুপ্রাণিত করবে বলে মনে করি। গতবছর থেকে সেরা প্রতিবেদক নির্বাচিত করার রীতি শুরু হয়েছে। এই বছর থেকে বর্ষসেরা সংগঠক ও একাডেমিক একাডেমিক এক্সিলেন্স পদকও দেওয়া শুরু হলো।  

উল্লেখ্য, সর্বপ্রথম গতবার সংগঠনটির তৃতীয় কার্যনির্বাহী কমিটির আয়োজনে সেরা প্রতিবেদক পদক দেবার রীতি শুরু করেন সদ্য সাবেক সভাপতি মো. মিরাজুল আল মিশকাত। সেবারও বর্ষসেরা প্রতিবেদক নির্বাচিত হয়েছিলেন যোবায়ের।
যাযাদি/ এম