প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি :  হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নিন্দা

প্রকাশ | ২৫ মে ২০২৩, ১৩:৩৫

হাবিপ্রবি প্রতিনিধি

রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মুক্তিযুদ্ধের চেতনায় ও গণতন্ত্রে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ।

গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এরই প্রতিবাদে ২৪ মে (বুধবার) গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. ফাহিমা খানম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রোজিনা ইয়াসমিন (লাকী) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নিন্দা জানায় সংগঠনটি।


বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বাংলাদেশ যখন দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণ ঘটেছে, মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে, এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে এগিয়ে যাচ্ছে তখনই একটি পক্ষ দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। তাদের উদ্দেশ্য দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করা, গণতন্ত্রকে হত্যা করে জাতিকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করা। আবু সাইদ চাঁদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার যে হুমকি দিয়েছে তা শুধু তার একক বক্তব্য নয়, এটি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে কালো আইন জারি করা সেই দলের ভাষা, হত্যা ও অগ্নিসন্ত্রাসী দলের ভাষা। এটি স্বাধীনতা বিরোধীদের গভীর ষড়যন্ত্রের অংশ, দেশের উন্নয়কে বাধাগ্রস্ত করার অপচেষ্টা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, এ জঘন্য হুমকি প্রদানকারী আবু সাইদ চাঁদ কে দ্রুততম সময়ের মধ্যে আইনানুগ শাস্তির আওতায় আনার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আমরা জোর দাবি জানাচ্ছি।

যাযাদি/ এস