হাবিপ্রবি’র প্রাইমারি ও হাই স্কুলে বই উৎসব

প্রকাশ | ০১ জানুয়ারি ২০২৪, ১৭:০৭

হাবিপ্রবি প্রতিনিধি

ইংরেজি নববর্ষের প্রথম দিনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ক্যাম্পাসে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাই স্কুলে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টায় বিদ্যালয়ের ক্লাসরুমে উক্ত বই উৎসব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, পৃথক পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাইমারি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. রোজীনা ইয়াসমিন লাকী ও হাই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ মামুনুর রশিদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন, স্কুল ম্যানেজিং কমিটির সহ—সভাপতি ড. মোঃ আতিকুল ইসলামসহ উক্ত বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান উপস্থিত সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমাদের সময়ে নিজেদেরকে বই কিনতে হতো ফলে নতুন বই হাতে পাওয়ার সৌভাগ্য অনেকেরই হয়নি। ২০০৯ সালে জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিনামূল্যে বই বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। এর প্রধান উদ্দেশ্য হল সবার জন্য শিক্ষা নিশ্চিত করা তথা ঘরে ঘরে শিক্ষার অলো ছড়িয়ে দেওয়া। তিনি বলেন, এই উদ্যোগের কারণে বছরের শুরুতেই কোমলমতি শিক্ষার্থীদের মাঝে এক ধরণের উৎসাহ ও উদ্দীপনা তৈরি হয় যা তাদেকে শিক্ষার প্রতি আরও আকৃষ্ট করে। বছরের প্রথম দিনেই কোটি কোটি বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা সহজ কোন কাজ নয়। এজন্য আমরা সকলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞ, তোমরা সবাই তাঁর জন্য দোয়া করবে।


যাযাদি ডেস্ক