খুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ড্যান্স ফেস্ট অনুষ্ঠিত

প্রকাশ | ০৩ মার্চ ২০২৪, ২০:৫২

খুবি প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আন্তবিশ্ববিদ্যালয় ড্যান্স ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নৃত্য বিষয়ক সংগঠন রিদমের আয়োজনে গতকাল সন্ধ্যায় মুক্তমঞ্চে ফেস্টটি আয়োজিত হয়। 

আয়োজক সূত্রে জানা যায়, রিদম ধারাবাহিকভাবে পঞ্চমবারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় ড্যান্স ফেস্ট আয়োজন করে। এবারের আয়োজনে স্পন্সর ছিলো জনপ্রিয় পোশাক বিপনন প্রতিষ্ঠান সেইলর। 

এ অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা মেডিকেল কলেজ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়সমূহ অংশগ্রহণ করে। 

এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে ড্যান্স পরিবেশন করে দেশের জনপ্রিয় নৃত্যদল রেনেসাস এবং টুএনএইট এর সৌভিক আহমেদ, আনিকা তাবাসসুম শিমু ও সুপর্ণ চক্রবর্তী।

আয়োজন সম্পর্কে রিদমের সভাপতি রাফিদ রহমান বলেন, 'আমরা চেষ্টা করি সবসময় নিজেদের কালচারকে ভিন্নভাবে উপস্থাপন করতে।তাছাড়া ইন্টার ইউনিভর্সিটি ড্যান্স ফেস্টের এই কনসেপ্টটি পুরোপুরি আমাদের, যেটি ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে।আমাদের এই প্রচেষ্টার মূল লক্ষ্য ছিলো দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে এক কাতারে এনে আমাদের বিশ্ববিদ্যালয়ের কালচারকে সুন্দরভাবে তাদের সামনে উপস্থাপন করা।

এই অনুষ্ঠানটি আমাদের সকলের অনুভুতির সাথে সরাসরি জড়িত। যে কারণে আমরা সিনিয়র জুনিয়র সবাই মিলে একটি পরিবারের মতো কাজ করে চলেছি এবং ভবিষ্যতেও এই ধারা চলমান থাকবে। 

যাযাদি/ এম