ইবিতে ইইই বিভাগের ১ম পুনর্মিলনী 

প্রকাশ | ০৯ মার্চ ২০২৪, ১৬:৪৫

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে বিভাগের ১৯৯৫-৯৬ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের সাবেক-বর্তমান মিলে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবন থেকে এক আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে এসে শেষ হয়। সেখানে বেলুন ও পায়রা উড়িয়ে কর্যক্রম শুরু করেন তারা। পরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. শাহিনুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক। এছাড়াও বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, পুনর্মিলনী হলো প্রাক্তন ও বর্তমানদের মিলন মেলা। আজকে আমরা যেটাকে স্মার্ট বাংলাদেশ বলছি, আলোকিত বাংলাদেশ বলছি মানুষের প্রয়োজনকে দ্রুত ভাবে মিটিয়ে সমাজ গঠনের কথা ভাবছি সেটা ত্বরিত এবং ইলেকট্রনিক প্রযুক্তির ব্যবহার এবং প্রয়োগ ছাড়া সম্ভব নয়। তাই আগামীর পৃথিবী হচ্ছে ইলেকট্রনিক প্রযুক্তির পৃথিবী। ফিজিক্স একটা মৌলিক বিষয়। এই মৌলিকের সাথে প্রয়োগের সংশ্লেষ ঘটানো যায় তখন এর ইউটিলিটি আন-লিমিটেড হয়ে যায়। 

তিনি আরও বলেন, আজকে অ্যালাইমনাইদের উদ্দেশ্য বলতে চাই। আপনারা শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ক্ষেত্র তৈরি করবেন যাতে তারা নিজেদের কর্মমূখী হিসেবে গড়ে তুলতে পারে।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানেরর সমাপ্তি ঘোষণা করা হয়। 

এর আগে গত শুক্রবার প্রথম পুনর্মিলনী উপলক্ষ্যে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেন ইইই বিভাগ। 

যাযাদি/ এম