বুটেক্সে মুক্তিযোদ্ধা স্মৃতিফলক স্থাপনে কমিটি গঠন

প্রকাশ | ১৯ মার্চ ২০২৪, ১৯:৪৭

বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স)  শহীদ মুক্তিযোদ্ধা ও শহীদ স্মরণে স্মৃতিফলক স্থাপনের কমিটি গঠন করা হয়েছে।

গত ১৪ জানুয়ারি, সাধারণ শিক্ষার্থীদের পক্ষ হতে বুটেক্স সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান বরাবর স্মৃতিফলক স্থাপনে একটি স্মারকলিপি প্রদান করে। এর প্রেক্ষিতে হেড-ডিনের এক সভায় স্মৃতিফলক স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ জুলহাস উদ্দিনকে আহ্বায়ক করে স্মৃতিফলক স্থাপনে সার্বিক বিষয় পর্যালোচনা করে সুপারিশ পেশ করার জন্য চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সদস্য সচিব হিসেবে আছেন ডাইজ অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হোসেন। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে আছেন একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার (এইচআর) মুহাম্মদ শরীফুর রহমান ও এক্রিডাইটেড ল্যাবের অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর মোঃ কবিরুল ইসলাম।

স্মৃতিফলক স্থাপন নিয়ে কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ জুলহাস উদ্দিন বলেন, "স্মৃতিফলক কোথায় স্থাপন করা হবে, ডিজাইন কেমন হবে এসব ব্যাপারে খুব শ্রীঘ্রই মিটিং করে আমরা সিদ্ধান্ত নিবো। এরপর এটা সিন্ডিকেট সভায় যাবে। যেহেতু কমিটি গঠন করা হয়েছে এটা অবশ্যই হবে"।


যাযাদি/এসএস