বেরোবি শিক্ষার্থীকে অপহরণ-মুক্তিপণ আদায়, গ্রেফতার ৩ 

প্রকাশ | ০৩ এপ্রিল ২০২৪, ০৯:০৬

বেরোবি প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীকে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। অপহরণের কাজে ব্যবহৃত অটোরিক্সা উদ্ধার করা হয়। 

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন নগরীর বালাপড়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শাকিব আহমেদ (১৯) ও শাকিল আহমেদ (২৩) এবং সুত্রাপুর গ্রামের সবুরের ছেলে মনির হোসেন সুমন।

পুলিশ জানায়,গণমাধ্যমে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনা জানার পর পরই আমরা অভিযান শুরু করি। অভিযানে আমরা চার জনের মধ্যে তিন জনকে গ্রেপ্তার করি। অপহরণ কাজে ব্যবহৃত অটোরিকশাও উদ্ধার করি। যে অভিযোগ উঠেছে লালবাগ থেকে পার্কেমোড় জায়গায় টি ছিনতাইয়ের অভয়ারণ্যতে পরিনত হয়েছে। বিষয়টি এমন না।আমাদের মোবাইল টিম সার্বক্ষণিক থাকেন। আর এরা নেশাখোর এদের কোনো গডফাদার নেই। এদের কাছ থেকে বিপুল পরিমাণ গাঁজাও উদ্ধার করা হয়।


পুলিশ আরো জানায়, অজ্ঞাতনামা আসামীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। সেই সাথে এ ব্যাপারে আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে লালবাগ থেকে অটোরিকশায় করে পার্ক মোড়ে আসার পথে কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজের সামনে অস্ত্রের মুখে জিম্মি করা হয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষা বর্ষের (১৫ তম ব্যাচ) শিক্ষার্থী আনোয়ার হোসেনকে। পরে রংপুর শহরের বিভিন্ন জায়গায় ঘুরিয়ে প্রায় ১৫ হাজার টাকা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

যাযাদি/ এস