ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্রে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্রে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত

অনাকাঙ্খিত অগ্নিকান্ডের কারণে জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি রোধকল্পে সংস্থায় কর্মরত এমপ্লয়িদেরকে অগ্নিকান্ড সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং অগ্নি নির্বাপণের বিভিন্ন কলাকৌশল হাতে-কলমে শিক্ষাদানের জন্য বিদ্যুৎ বিতরণকারী প্রতিষ্ঠান ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এর আওতাধীন ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্রে রবিবার সকাল ১০.০০ ঘটিকায় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহায়তায় একটি অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়।

মোহাম্মদপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার আশরাফুল ইসলাম -এর নেতৃত্বে বাংলাদেশ ফায়ার সার্ভিসের একটি চৌকস অগ্নি নির্বাপক দল মহড়া পরিচালনা করেন। ঝিগাতলা ৩৩/১১ কেভি উপকেন্দ্র, নির্বাহী প্রকৌশলী, এনওসিএস ঝিগাতলা, ডিপিডিসি এবং প্রধান প্রকৌশলী, এনওসিএস (নর্থ) দপ্তরে কর্মরত প্রায় দুই শতাধিক এমপ্লয়ি মহড়াটি প্রত্যক্ষ করেন এবং বিভিন্ন ইভেন্টে অংশ নেন।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, নির্বাহী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) জনাব মোঃ গিয়াস উদ্দিন জোয়ার্দার, নির্বাহী পরিচালক (অপারেশনস) জনাব আবদুর রউফ খান, নির্বাহী পরিচালক (আইসিটি এ্যান্ড প্রকিউরমেন্ট) জনাব আব্দুল্লাহ্ নোমান, প্রধান প্রকৌশলী, এনওসিএস (নর্থ), তত্ত্বাবধায়ক প্রকৌশলী (গ্রীড নর্থ), নির্বাহী প্রকৌশলী (গ্রীড নর্থ-১) এবং ডিজিএম (এইচ আর), সিকিউরিটি জনাব মোঃ রফিকুল ইসলাম সহ ডিপিডিসি’র বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ মহড়াটি প্রত্যক্ষ করেন।

মহড়া শেষে স্টেশন অফিসার আশরাফুল ইসলাম উপস্থিত এমপ্লয়িগণকে অগ্নি নির্বাপণের বিভিন্ন কৌশল সম্পর্কে ব্রিফিং দেন এবং হাতে কলমে অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহার শিক্ষা দেন। ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মহোদয় মহড়াটি প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন এবং অত্যন্ত সুন্দর এবং কার্যকর মহড়া অনুষ্ঠানের জন্য মহড়ার আয়োজক, সকল অংশগ্রহণকারী বিশেষ করে ফায়ার সার্ভিসের অংশগ্রহণকারী দলকে বিশেষভাবে ধন্যবাদ জানান এবং ডিপিডিসি’র এমপ্লয়িদেরকে ভবিষ্যতে যাতে কোন অগ্নি দুর্ঘটনা না ঘটে এ ব্যাপারে সতর্ক থাকার আহবান জানান। তিনি ডিপিডিসি’র এমপ্লয়িদের নিজস্ব উদ্যোগে ২/৩ মাস পর পর এ ধরণের অগ্নি নির্বাপন মহড়ার আয়োজন করতে নির্দেশ প্রদান করেন। উল্লেখ্য, ফায়ার সার্ভিসের সহায়তায় ইতোমধ্যে ডিপিডিসি’র অনেক উপকেন্দ্রে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে এবং পর্যায়ক্রমে সকল উপকেন্দ্রে একই ধরনের মহড়া অনুষ্ঠিত হওয়ার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে