শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

​আলী যাকেরের শারীরিক অবস্থার উন্নতি

বিনোদন রিপোর্ট
  ১৯ নভেম্বর ২০২০, ১৮:৩৬

কিছুদিন ধরেই শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন অভিনেতা আলী যাকের। সেটা হঠাৎ করে বেড়ে যাওয়ায় ১৭ নভেম্বর জরুরিভিত্তিতে তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে তিনি এখন হাসপাতালেই আছেন। তবে আগের চেয়ে কিছুটা ভালো বোধ করছেন। শিগগিরই তিনি বাড়ি ফিরতে পারবেন বলে জানান আলী যাকেরের ছেলে অভিনেতা ইরেশ যাকের।

ইরেশ যাকের জানান, তার বাবার একাধিক শারীরিক সমস্যা রয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, ‘বাবার হার্ট বিটস কমে গিয়েছিল। হাসপাতালে চিকিৎসা শুরু করার পর তার হার্টের অবস্থা আগের চেয়ে এখন কিছুটা ভালো। রোববার পর্যন্ত তাকে হাসপাতালে থাকতে হতে পারে। তারপর একটু ভালো বোধ করলেই তাকে বাসায় নেওয়া হবে। বাবার সঙ্গে কথা হচ্ছে, তিনি এখন ভালো বোধ করছেন।’

কয়েক বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছেন আলী যাকের। সেই চিকিৎসার অংশ হিসেবে নিয়মিত থেরাপি চলছিল তার। ইরেশ জানান, করোনাকালে বেশির ভাগ সময় আলী যাকের বাসায় সময় কাটাতেন। এমনকি বাসায় হুইল চেয়ারে চলাফেরা করেন তিনি।

আলী যাকের ১৯৭২ সালের ২১ ফেব্রুয়ারি মুনীর চৌধুরীর ‘কবর’ নাটকে প্রথম অভিনয় করেন। ওই বছরেরই জুন মাসে তিনি নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেন। বেতারে ৫০টির বেশি নাটক করেছেন তিনি। অভিনয় করেছেন অনেক টিভি নাটকে। তাকে দেখা গেছে বেশ কিছু চলচ্চিত্রেও।

অভিনয়ের বাইরে এই অভিনেতা লেখালেখিও করেন। টেলিভিশনের জন্য মৌলিক নাটক লিখেছেন। নানা বিষয়ে দৈনিক পত্রিকায় নিয়মিত লেখালেখিও করেছেন দীর্ঘদিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে