ভালো মানুষ হতে চান মনোজ প্রামাণিক

প্রকাশ | ২০ নভেম্বর ২০২০, ১৮:২৯

বিনোদন রিপোর্ট

 

বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভালো মানুষ হতে চাই’। নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস। এতে বাড়িওয়ালার মেয়ের চরিত্রে অভিনয় করেছেন সালহা খানম নাদিয়া ও ভাড়াটিয়ার চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক।

 

নাটকের গল্পে দেখা যাবে, ‘জীবনের সব উপার্জন দিয়ে রাজধানী ঢাকায় একটি বহুতল ভবন করেছেন চৌধুরী সাহেব। এ বাড়ির নাম ‘শান্তিভবন’। কিন্তু ভালো মানুষ না পেলে বাসা ভাড়া দেননা তিনি। ইন্টারভিউ নিয়ে ভালো মানুষ হিসেবে প্রমাণ পেলেই বাড়ি ভাড়া দেন। দুই যুবক এ ভবনের ভাড়াটিয়া হতে চান। কিন্তু ভালো মানুষের প্রমাণ বা ইন্টারভিউ দেয়ার ভয়ে বাড়িওয়ালার সামনে যেতে সাহস পান না তারা। ভালো মানুষের সার্টিফিকেটের খোঁজে নানা প্রতিষ্ঠান ও বিভিন্ন অফিসের লোকদের সাথে যোগাযোগও করেন। সবাই পাগল ভেবে অপমান করেন। দুই যুবক শহরের বিভিন্ন ফাঁদ পেতে বসে থাকা খারাপ মানুষের কাছে জীবনের সব টাকা-পয়সা গচ্ছা দেয়। তবুও ভালো মানুষের স্বীকৃতি পায় না। ওদিকে, বাড়িওয়ালার দুই মেয়েকে ভালো মানুষের সাথেই বিয়ে দেবেন। ওই দুই যুবক নিজেদের ভালো মানুষ হিসেবে দাবি করলেও খারাপ মানুষ হিসেবে সব সময়ই চিন্তিত হয় বাড়ির মালিকের সামনে। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প। 

 

নাটকে  আরও অভিনয় করেছেন শেখ মাহাবুবুর রহমান, সোমা  শেখ মৌ ও খান আতিক প্রমূখ।

 

নাটকটি প্রযোজনা করেছেন শফিউল আনাম ও এ এক্স বর্ডার প্রযোজনা প্রতিষ্ঠান। নাটকটি আগামীকাল ২১ নভেম্বর শনিবার রাত ৮টায় আরটিভিতে প্রচার করা হবে।